মরছে মানুষ, গরুর করোনা চিকিৎসা নিয়ে ব্যস্ত বিজেপি

Barisal Crime Trace -HR
প্রকাশিত মে ৮ শনিবার, ২০২১, ০৭:৫৮ অপরাহ্ণ
মরছে মানুষ, গরুর করোনা চিকিৎসা নিয়ে ব্যস্ত বিজেপি

নিজস্ব প্রতিবেদক>> বর্তমানে বিশ্বে করোনায় সবচেয়ে ভয়াবহ অবস্থা চলছে ভারতে। কোনভাবেই যেন মানুষের সুরক্ষার ব্যবস্থা করা যাচ্ছে না।

অক্সিজেনের অভাব সারাদেশে। এরইমধ্যে গরুদের করোনা চিকিৎসায় অক্সিমিটার-থার্মাল স্ক্যানারের ব্যবস্থা করছে দেশটির উত্তর প্রদেশ প্রশাসন।

প্রদেশটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এ বিবৃতিতে জানিয়েছেন, ভারতের উত্তর প্রদেশের সরকারি গোশালায় এসব চিকিৎসা সামগ্রী পাঠাচ্ছে রাজ্যের ক্ষমতাসীন বিজেপি সরকার।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বর্তমান করোনা পরিস্থিতি বিচার করে প্রত্যেক জেলায় ৭০০টি হেল্প ডেস্ক তৈরি করা হয়েছে গরুদের কল্যাণে।

৫১টি অক্সিমিটার, ৩৪১টি থার্মাল স্ক্যানার পাঠানো হয়েছে গরুর স্বাস্থ্য পরীক্ষায়। রাজ্যের বিপুল সংখ্যক ভবঘুরে গবাদি পশুকে সরকারি গোশালায় আশ্রয় দেয়া হচ্ছে। গোশালার সংখ্যাও দ্রুত বাড়ানো হচ্ছে।

পরে এ নিয়ে বিতর্ক শুরু হলে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দপ্তর থেকে দাবি করা হয়, গোশালায় কর্মরত কর্মীদের জন্যই এসব চিকিৎসা সামগ্রী পাঠানো হয়েছে।

এর আগে এক বিজ্ঞপ্তিতে যোগী আদিত্যনাথের দপ্তর জানায়, প্রত্যেক জেলায় সরকারি গোশালায় গরুদের দেখভালের জন্য হেল্পডেস্ক তৈরি করা এবং গরুদের সুরক্ষার বিষয়টি খতিয়ে দেখতে জেলা প্রশাসনগুলোকে নির্দেশ দেয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর দফতর থেকে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]