মেহেন্দীগঞ্জে চারটি ইটভাটাকে ১১ লক্ষ টাকা জরিমানা

Barisal Crime Trace -GF
প্রকাশিত জানুয়ারি ১৩ বৃহস্পতিবার, ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ণ
মেহেন্দীগঞ্জে চারটি ইটভাটাকে ১১ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ অনুমোদন না থাকায় এবং সনাতন পদ্ধতিতে ইট প্রস্তুত করায় বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার চারটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। একইসঙ্গে ইটভাটা গুলোকে মোট ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) বরিশাল বিভাগীয় পরিচালক মো. আব্দুল হালিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চত করা হয়।

পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক এর নেতৃত্বে অভিযান চালিয়ে এসব ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়। অভিযানে পরিবেশ অধিদপ্তরের বরিশাল কার্যালয়ের কর্মকর্তাসহ পুলিশ, প্রশাসন ও ফায়ার সার্ভিসের একটি দল অংশ নেয়।

সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, মেহেন্দীগঞ্জ উপজেলার ধুলিয়াচর গ্রামের মেসার্স ধনিয়া ব্রিকস, উত্তর দাঁদপুর গ্রামের মেসার্স নাম্বার ১ ব্রিকস, উত্তরচর গ্রামের মের্সার্স খান ব্রিকস, সোনামুখী গ্রামের মেসার্স ওয়ান ব্রিকস সরকারের অনুমতি ছাড়া ড্রাম চিমনি দিয়ে ভাটা পরিচালনা করে আসছিল। তাদের চারটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। এছাড়া সকল কাঁচা ইট নষ্ট করে দেওয়া হয়।

এদিকে প্রতিটি ইটভাটাকে মোট ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তাদের মধ্যে মেসার্স ধনিয়া ব্রিকসকে ৩ লাখ টাকা,  মেসার্স নাম্বার ১ ব্রিকসকে ৩ লাখ টাকা, মের্সার্স খান ব্রিকসকে ৩ লাখ টাকা এবং মেসার্স ওয়ান ব্রিকসকে ২ জরিমানা করা হয়েছে।

এ সম্পর্কে বরিশাল বিভাগীয় পরিচালক মো. আব্দুল হালিম বলেন, পরিবেশ অধিদপ্তর আইন অমান্য করে সনাতন পদ্ধতিতে চারটি ইটভাটায় অবৈধভাবে ইট প্রস্তুত করে আসছিল। পরিবেশের ভারসাম্য রক্ষায় ইটভাটাগুলো গুঁড়িয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে ইটভাটা গুলোকে মোট ১১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]