লিটনের ক্যারিয়ার সেরা র‍্যাংকিং, উন্নতি ইবাদতের

Barisal Crime Trace -IS
প্রকাশিত জানুয়ারি ১৩ বৃহস্পতিবার, ২০২২, ০৮:১৩ অপরাহ্ণ
লিটনের ক্যারিয়ার সেরা র‍্যাংকিং, উন্নতি ইবাদতের

অনলাইন ডেস্ক: নিউজিল্যান্ডে সফরে প্রথম টেস্টে ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ। সেই টেস্টে টাইগার ব্যাটার-বোলারদের পারফরম্যান্স ছিল প্রশংসনীয়। দ্বিতীয় টেস্টে সফরকারীরা অসহায় আত্মসমর্পণ করলেও ক্রাইস্টচার্চে লিটন দাস করেন সেঞ্চুরি। এরই ফলস্বরূপ সর্বশেষ প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা উন্নতি হয়েছে লিটন দাসের। এছাড়া নিজ নিজ ক্ষেত্রে নৈপুণ্য দেখিয়ে র‌্যাংকিংয়ে এগিয়েছেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত ও ইবাদত হোসেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১৯৬ রান করে লিটন দাস। এর ফল ব্যাটারের তালিকায় ১৭ ধাপ এগিয়ে ১৫তম স্থানে তিনি। অধিনায়ক মুমিনুলের উন্নতি ৮ ধাপ, ৩৭ নম্বরে তিনি। মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম ইনিংসে ৮৮ রানের দারুণ ইনিংস খেলেন মুমিনুল, সিরিজে তার সংগ্রহ ১৩৮ রান। ব্যাটিংয়ে উল্লেখযোগ্য অবদান রেখে শান্ত ২১ ধাপ লাফ দিয়ে ৮৭তম স্থানে। প্রথম টেস্টে ৬৪ রানের ঝকঝকে ইনিংস ছিল তার, মোট রান ১১৪।
প্রথম টেস্টে ইনিংসে ৬ উইকেট নিয়ে ঐতিহাসিক জয়ে অবদান রাখেন বাংলাদেশের ফাস্ট বোলার ইবাদত হোসেন। নিউজিল্যান্ডে প্রথম টেস্টে ৪৬ রানে ৬ উইকেট শিকার করেন ইবাদত, যা বিদেশের মাটিতে বাংলাদেশের টেস্ট ইতিহাসে পেসারদের মধ্যে সর্বসেরা পারফরম্যান্স। প্রথম টেস্টে মোট সাতটি ও পরের টেস্টে দুটি উইকেট নিয়েছেন ইবাদত। এমন পারফরম্যান্সের সুবাদে বোলারদের র‍্যাংকিংয়ে তার অবস্থান এখন ৮৮ নম্বরে। বাংলাদেশের আরেক পেসার শরীফুল ইসলাম ৩৪ ধাপ এগিয়ে ১০৪ নম্বরে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]