মিল্কভিটা কারখানায় অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি

Barisal Crime Trace -IS
প্রকাশিত জানুয়ারি ১৬ রবিবার, ২০২২, ০৩:০৮ অপরাহ্ণ
মিল্কভিটা কারখানায় অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি

নিজস্ব প্র্র্র্রতিবেদক: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট-২ এর ডায়া মেশিনে শনিবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

শাহজাদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রেজাউল করিম জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বৈদ্যুতিক শর্টসাকিট থেকে মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট -২ এর চতুর্থ তলার ডায়া মেশিনের ভিতরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিক অবস্থায় অফিসের ফায়ারকর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ফলে বাঘাবাড়ি নৌ-ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। খবর পেয়ে বাঘাবাড়ি নৌ-ফায়ার সার্ভিস ও শাহজাদপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ওই ভবনের ৪তলার ভ্যান্টিলেশন কেটে পানি ও ফোম ব্যবহার করে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
তিনি আরও জানান, ডায়া মেশিনের ভিতরে থাকা বেশ কিছু গুড়োদুধ পুড়ে গেছে। এছাড়া ডায়া মেশিনেরও বেশ ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরুপণ করা সম্ভব হয়নি। মিলভিটা কর্তৃপক্ষ বৈদ্যুতিক শর্টসার্কিটের কথা বললেও আমাদের প্রাথমিকভাবে ধারণা অসাবধাণতাবসত ডায়া মেশিনের ভিতরে অতিরিক্ত তাপমাত্রা বেড়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

বাঘাবাড়ি মিল্কভিটা কারখানার ডিজিএম অমীয় মন্ডল জানান, এদিন রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বৈদ্যুতিক শর্টসাকিট থেকে মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট -২ এর ৪ তলার ডায়া মেশিনের ভিতরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কিছু পাউডার দুধ পুড়ে গেলেও মেশিনের তেমন কোনও ক্ষতি হয়নি। এটি সামান্য ওয়াস করলেই আবারও চালু করা সম্ভব হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]