অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই “: ডিসি মনজুর রহমান

Barisal Crime Trace
প্রকাশিত মে ১০ সোমবার, ২০২১, ০২:৫৯ অপরাহ্ণ
অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই “: ডিসি মনজুর রহমান

শামীম আহমেদ ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ মনজুর রহমান পিপিএম বার বলেছেন,ওপেন হাউজ ডে এর মাধ্যমে পুলিশ ও জনগনের মধ্যে দুরত্ব কমে এসেছে অনেক এবং পুলিশের সাথে জনগনের সু-সম্পর্ক তৈরী হচ্ছে।

 

এলাকার নিম্ন শ্রেনীর মানুষ থেকে উচ্চ শ্রেনীর মানুষ সবাই এখানে আসবেন আমরা আপনাদের কথা শুনবো।আপনারা এলাকার মাদকসেবী, খারাপ কাজের সাথে যুক্ত এমন লোকের সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতা করুন।আমরা অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই।

 

আজ সোমবার (১০ মে) বেলা ১২ টায় এয়ারপোর্ট থানার ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এ সময় তিনি আরও বলেন, আপনারা এলাকার সকল সমস্যা সম্পর্কে বিট অফিসারকে তথ্যদিয়ে সহযোগিতা করুন।কোন পুলিশ সদস্য অপরাধের সাথে জড়িত থাকলে তার বিষয়েও তথ্য দিন।অপরাধের সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবেনা।

 

আপনার প্রতিবেশীকে ভাল রাখার জন্য তথ্য দিয়ে আমাদের তথ্য ভান্ডারকে সমৃদ্ধ করুন যাতে সমাজে অপরাধ দানা বাঁধার আগেই তা নির্মুল করতে পারি।

 

এ সময় তিনি আরও বলেন,বর্তমানে দেশে করোনা মহামারি চলছে।করোনার প্রকোপ যাতে ছড়িয়ে পড়তে না পারে সে জন্য করোনা প্রতিরোধে স্বাস্থবিধি মেনে মাস্ক পরুন। মাস্ক পড়ার বিষয়ে নিজে সচেতন হোন এবং অপরকে সচেতন করে তুলুন।

 

এ সময়ে তিনি ওপেন হাউজ ডে সভায় উপস্থিত হয়ে বিভিন্ন ভুক্তভোগীর কথা শুনে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

 

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর রুনা লায়লা বলেন,ওপেন হাউজ ডে অনুষ্ঠানের মাধ্যমে এলাকার ছোট খাট সমস্যা সমাধান করে দেয়া হচ্ছে।

 

পুলিশ আপনাদের সহযোগিতা করার জন্য সব সময় প্রস্তুত আছে।আপনারা এলাকার সকল সমস্যা সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতা করুন।আমরা আপনাদের পাশে আছি।

 

এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার মাসুদ রানা বলেন,আমরা মানবিক পুলিশ হতে চাই।আমরা মানবিক তাদের জন্য যারা সমাজের ভাল চায়।যারা সমাজের খারাপ চায় তাদের জন্য আমরা মানবিক হতে চাইনা।আপনারা এলাকার সকল বিষয়ে সচেতন থাকুন।আমরা সবাই যার যার যায়গা থেকে সচেতন হলে সমাজ থেকে অপরাধ প্রবনতা কমে যাবে।

 

সকলকে নিজ থেকে সচেতন হতে হবে সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে,যাতে সন্তানরা বিপথগামী না হয়।সর্বোপরি অপরাধ মুক্ত সমাজ গড়তে সকলের সহযোগিতা কামনা করছি।

 

সভাপতির বক্তব্যে এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ কমলেশ চন্দ্র হালদার বলেন,আপনারা ওপেন হাউজ ডে অনুষ্ঠানে এসে সমাজের ভাল মন্দ দিকগুলো আমাদের সামনে তুলে ধরবেন এবং আমাদের ভুল ত্রুটি ধরিয়ে দিলে আমরা শোধরানোর চেষ্টা করবো।

 

আমরা দৃঢ়তার সাথে বলতে পারি আমরা কোন অন্যায় করিনা, অন্যায়কে প্রশ্রয় দেইনা।আপনারা আমাদেরকে তথ্য দিবেন।আমরা আপনাদের তথ্যর ভিত্তিতে এলাকা খেকে যে কোন অপরাধ নির্মুল করতে চাই।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন,এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক তদন্ত শাহ মোঃ ফয়সাল,এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক অপারেশন বিপ্লব সিস্ত্রী সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ ও এয়ারপোর্ট থানা এলাকার সকল শ্রেণী পেশার মানুষ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]