ধাওয়া-পাল্টা ধাওয়া

মে‌হে‌ন্দিগ‌ঞ্জে আ’লীগের দুই গ্রু‌পে সংঘর্ষ

Barisal Crime Trace -FF
প্রকাশিত জানুয়ারি ২৮ শুক্রবার, ২০২২, ১২:২৩ অপরাহ্ণ
মে‌হে‌ন্দিগ‌ঞ্জে আ’লীগের দুই গ্রু‌পে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, বরিশাল : ব‌রিশা‌লের মে‌হে‌ন্দিগ‌ঞ্জে আওয়ামী লী‌গের দুই গ্রু‌পের ম‌ধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘ‌টে‌ছে। হামলার সময় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয় ও ব‌্যবসা প্রতিষ্ঠা‌নে ভাঙচু‌রের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্প‌তিব‌ার (২৭ জানুয়ারি) দুপু‌রে উলা‌নিয়ার কা‌লিগঞ্জ বাজা‌রে এ ঘটনা ঘ‌টে।

বাজারের দোকানদার সেন্টু মাঝি বলেন, তারেক সরদারের ২শ’ লোক রামদা ও লাঠিসোঁটাসহ কালীগঞ্জ বাজারে প্রবেশ করলে লোকজন ভীতসন্ত্রস্ত হয়ে দৌড়াদৌড়ি শুরু করে। তারা মিলন চৌধুরীর নির্বাচনী অফিস ভাঙচুর করেছে। আমার দোকানের ফল লুটসহ আমা‌কে মারধর করা হয়েছে।

দ‌ক্ষিণ উলানিয়া ইউনিয়ন প‌রিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মিলন চৌধুরী জানান, দুটি জোড়া হত্যা মামলার আসামি তারেক সরদারের নেতৃত্বে তার অনুসারীরা বৃহস্পতিবার সকালে ভোলা থেকে ট্রলারে উলানিয়ায় প্রবেশ করে। ফেরার পথে কালীগঞ্জ বাজারে আমার নির্বাচনী কার্যালয় এবং সমর্থক মানিক মাঝির বসতঘর ও সেন্টু মাঝির ফলের দোকান ভাঙচুর করে।

অভিযুক্ত তারেক সরদারের মামা হাবিবুর রহমান লিটন বলেন, তারেক সরদার হামলা ক‌রে‌নি, তা‌রে‌কের ওপর হামলা ক‌রে‌ছে মিলন চৌধুরীর লোকজন। এখন মিথ‌্যা রটা‌চ্ছে সাংবা‌দিক‌দের কা‌ছে। তা‌রেক অনেকদিন পর এলাকায় এসেছে। প্রতিপ‌ক্ষের হামলার শিকার হ‌য়ে‌ছে‌ তার লোকজন।

মেহেন্দিগঞ্জ থানা পু‌লি‌শের এসআই গোলাম মোস্তফা বলেন, দুই গ্রু‌পের ধাওয়া-পাল্টা ধাওয়া হ‌য়ে‌ছে। কা‌রো নির্বাচনী কার্যালয় বা ব‌্যবসা প্রতিষ্ঠান ভাঙচু‌রের খবর আমার ক‌া‌ছে নেই। অভি‌যোগ পে‌লে পরবর্তী পদ‌ক্ষেপ নেওয়া হ‌বে।

উত্তর ও দক্ষিণ উলানিয়ার নির্বাচনের দিন নির্ধা‌রিত ছি‌ল ২০২০ সালের ১০ ডিসেম্বর। দক্ষিণ উলানিয়ায় নৌকার প্রার্থী মিলন চৌধুরী ও বি‌দ্রোহী প্রার্থী তা‌রেক সরদা‌রের মা রুমা সরদার। অপর‌দি‌কে উত্তর উলানিয়ায় নৌকার প্রার্থী জামাল হোসেন মোল্লা ও বি‌দ্রোহী প্রার্থী মিল্টন চৌধুরী। দুই গ্রু‌পের দ্বন্দ্বে একা‌ধিক সংঘ‌র্ষের কার‌ণে সেই নির্বাচন স্থ‌গিত করা হয়। ২০২১ সা‌লের ১০ এপ্রিল দ‌ক্ষিণ উলা‌নিয়ায় সংঘ‌র্ষে দুজন নিহত হন। উত্তর উলা‌নিয়ায় ২০ মে বি‌য়ে বা‌ড়ি‌তে সংঘ‌র্ষে নিহত হন আরও দুজন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]