ভারত থেকে আসা ৩ জনের করোনা শনাক্ত, ১ জনের বাড়ি বরিশাল

Barisal Crime Trace
প্রকাশিত মে ১৪ শুক্রবার, ২০২১, ০৩:৪১ অপরাহ্ণ
ভারত থেকে আসা ৩ জনের করোনা শনাক্ত, ১ জনের বাড়ি বরিশাল

নিজস্ব প্রতিবেদক ।। ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে অবৈধ পথে ভারত থেকে আসা কোয়ারেন্টাইনে থাকা তিন বাংলাদেশি নাগরিকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শুক্রবার (১৪ মে) সকালে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে এ ফলাফল পাঠানো হয়।

শনাক্তদের মধ্যে দুইজনের বাড়ি নাটোর এবং একজনের বাড়ি বরিশাল জেলায়।

তবে তাদের দেহে শনাক্ত করোনাভাইরাস ভারতীয় ধরন (ভ্যারিয়েন্ট) কি-না তা পরীক্ষার জন্য শনিবার (১৫ মে) পুনরায় এই তিনজনের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরে পাঠানো হবে।

অন্যদিকে সকাল সাড়ে ১০টার দিকে আজাদ রেস্ট হাউজের কোয়ারেন্টাইন থেকে পালানোর সময় একজন পজিটিভসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, ভারত থেকে আসা তিনজনের দেহে শনাক্ত করোনাভাইরাসের ধরন জানার জন্য পুনরায় তাদের নমুনা ঢাকায় পাঠানো হবে।

বর্তমানে শনাক্তকৃত এই তিনজনকে সদর হাসপাতালের করোনা ইউনিটে রাখা হয়েছে। ঢাকা থেকে ফলাফল আসার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে আজাদ রেস্ট হাউজের ছাদ থেকে বেরিয়ে দুইজন পালানোর চেষ্টা করেন। সেসময় খবর পেয়ে পুলিশ সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে পার্শ্ববর্তী একটি ছাদ থেকে তাদের আটক করে।

 

পরে করোনা আক্রান্তকে সদর হাসপাতালে ও অপরজনকে আজাদ রেস্ট হাউজেই রাখা হয়। বর্তমানে সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

 

উল্লেখ্য, যশোরের বেনাপোল স্থালবন্দর দিয়ে আসা ১৬৭ জনকে প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রে ও এইড ফাউন্ডেশনের আবাসিক ভবনে এবং মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে ১০ মে তারিখে অবৈধভাবে ভারত থেকে ২৭ জন ও তাদের সহায়তাকারী এক দালালকে জেলা শহরের আজাদ রেস্ট হাউজে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]