বরিশালে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বিনোদন কেন্দ্রে গুলোতে মানুষের ঢল !

Barisal Crime Trace
প্রকাশিত মে ১৬ রবিবার, ২০২১, ১২:২৩ পূর্বাহ্ণ
বরিশালে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বিনোদন কেন্দ্রে গুলোতে মানুষের ঢল !

বরিশালক্রাইমট্রেসডেস্ক ॥ মহামারী করোনা সংক্রমন প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঈদ-উল ফিতরের আনন্দ উদ্যাপন করতে বরিশালের বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে গত দু’দিন থেকে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের উপচেপড়া ভিড় বেড়েছে।

 

 

সরেজমিনে নগরীর বঙ্গবন্ধু উদ্যান, ত্রিশ গোডাউন, মুক্তিযোদ্ধা পার্ক, গৌরনদীর বাটাজোরের শাহী ৯৯ পার্ক, কটকস্থলের ফারিহা পার্ক, আগৈলঝাড়ার পয়সারহাট সেতু ও বারপাইকা এলাকার নূর পার্ক ঘুরে দেখা গেছে, প্রতিটি বিনোদন কেন্দ্রে সকল বয়সের নারী-পুরুষ ও শিশুদের সরগরম উপস্থিতি।

 

 

এরমধ্যে শতকরা প্রায় ৯০ ভাগ মানুষ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে নির্দ্বিধায় ঘুরে বেড়াচ্ছেন।

 

 

একাধিক দর্শনার্থীরা বলেন, বছর ঘুরে একবার এই ঈদের আনন্দ আসে, তাই পরিবারের সদস্য এবং বন্ধু-বান্ধবদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ও সময় কাটাতে বিনোদন কেন্দ্রে ঘুরতে বেরিয়েছি।

 

 

তবে সরকারের নির্দেশ অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে এমনকি মাক্স ব্যবহার না করে বিনোদন কেন্দ্রে বেড়াতে আসার ব্যাপারে দর্শনার্থীরা বলেন, মাক্স সাথে আছে, তবে প্রশাসনের তেমন কোন তৎপরতা না থাকায় মাক্স ব্যবহার করা হচ্ছেনা।

 

 

সচেতন নাগরিক কমিটির জেলা শাখার সভাপতি প্রফেসর শাহ সাজেদা বলেন, বর্তমান মহামারী করোনা সঙ্কটে কিছু মানুষের অসচেতনা, জ্ঞানহীনতা ও অপরিপক্ক কার্যক্রমের জন্য সবার জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে।

 

 

তিনি আরও বলেন, প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তৎপরতা দেখাক কিংবা না দেখাক, আমাদের সকলকে আগে সচেতন হবে। নতুবা এভাবে চলতে থাকলে মরনঘাতি করোনা ভাইরাস সবার ঘরে ঘরে ছড়িয়ে পরার আশঙ্কা রয়েছে।

 

 

খোঁজ নিয়ে জানা গেছে, জেলার সর্বত্র প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে ব্যাপক মাক্স বিতরণসহ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হলেও মানুষ এখনও স্বাস্থ্যবিধি মানতে ও জনসমাগম এড়াতে চরম উদাসিন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]