বরিশালে গরমের তীব্রতা যেদিন থেকে কমবে

Barisal Crime Trace
প্রকাশিত মে ২০ বৃহস্পতিবার, ২০২১, ০১:৪৯ অপরাহ্ণ
বরিশালে গরমের তীব্রতা যেদিন থেকে কমবে

নিজস্ব প্রতিবেদকঃ গরমের তীব্রতা আরও ২ দিন থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। তারা বলেছেন, আগামী শনিবার (২২ মে) দিকে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই কারণে এর প্রভাবে বৃষ্টি বাড়ার সম্ভাবনা আছে।

 

বৃহস্পতিবার (২০ মে) জ্যৈষ্ঠের ৬ তারিখ গ্রীষ্মের দ্বিতীয় মাস। তবে সম্পূর্ণ স্বস্তির জন্য অপেক্ষা করতে হবে ২৫ থেকে ২৬ মে পর্যন্ত।

 

এদিকে সকাল হওয়ার পর থেকেই ঢাকার আকাশে মেঘ-রোদের মিলন-মেলার লুকোচুরির খেলা চলছে। অতিরিক্ত গরমে কষ্ট পাচ্ছে শ্রমজীবী মানুষগুলো আর শিশু ও বৃদ্ধদের কষ্টটা জেনো একটু বেশি।

 

বৃহস্পতিবার (২০ মে) সকালে আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা সংবাদ মাধ্যমকে বলেন, আগামী ২২ মে’র পর থেকে তাপমাত্রা কমতে থাকবে। এর কারণ তখন বৃষ্টি বাড়বে। তবে আগামী ২৫ থেকে ২৬ তারিখের দিকে বৃষ্টিটা আরও জোরালো ভাবে আসবে।

 

তিনি আরও বলেন, বঙ্গোপসাগরে লঘুচাপ করার কথা রয়েছে। যদিও সেটি ভারতে যায়, এর থেকে যে মেঘ হবে সেটি থেকে বাংলাদেশে কিছু বৃষ্টি হবে। লঘুচাপ সৃষ্টি হলে তা পর্যবেক্ষণ করে বলা যাবে এটি আরও শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপ, নিম্নচাপ, গভীর নিম্নচাপ কিংবা ঘূর্ণিঝড়ে রূপ নেবে কি না। তবে আগামী ২২ মে’র দিকে লঘুচাপটি সৃষ্টি হওয়ার কথা।

 

বৃহস্পতিবার (২০ মে) সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুষ্টিয়া, যশোর অঞ্চলসহ চট্টগ্রাম, রংপুর, রাজশাহী বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গোপালগঞ্জ, মাদারীপুর, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী জেলাসহ রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]