রাজাপুরে বছর না পেরোতেই নতুন রাস্তা ভেঙে খালে, দুর্ভোগ চরমে

Barisal Crime Trace
প্রকাশিত মে ২৬ বুধবার, ২০২১, ০৪:১৮ অপরাহ্ণ
রাজাপুরে বছর না পেরোতেই নতুন রাস্তা ভেঙে খালে, দুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদকঃ ঝালকাঠি রাজাপুরে গালুয়া ইউনিয়নের জীবনদাসকাঠি গ্রামে নির্মাণের একবছরের মধ্যেই ভেঙে গেছে সড়ক। এতে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

জানা যায়, গালুয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজুল ইসলামের বাড়ির সামনের সড়কটি পাইলিং এর অভাবে ভেঙে গেছে। সড়কটি দীর্ঘদিন যাবত বেহাল অবস্থায় ছিল। অবশেষে একবছর আগে সড়কটি নির্মাণ করা হয়। কিন্তু এরপরেও সড়কের এ অবস্থায় ভোগান্তিতে পড়েছে গ্রামের মানুষ।

এলাকার রোগাক্রান্ত মানুষ কিংবা মুমূর্ষু রোগীরও যাতায়াতের একমাত্র ভরসা এ সড়ক। মাতৃকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়, পঞ্চগ্রাম আর্দশ মাধ্যমিক বিদ্যালয়, জীবনদাসকাঠি দাখিল মাদরাসা, জীবনদাসকাঠি সরকারি প্রথমিক বিদ্যালয়, জালালসাহী ইসলামিয়া দাখিল মাদরাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী এ সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াত করে থাকে।

গালুয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজুল ও এলাকার কৃষক আব্দুল মোতালেব বলেন, রাস্তায় গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। কৃষকদের যাতায়াত ও মালপত্র বহনের জন্যও গুরুত্বপূর্ণ এ সড়কটি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি বলেন, ‘আমার এক আত্মীয় অসুস্থ হয়ে পড়লে অ্যাম্বুলেন্স ডাকা হয়। কিন্তু ভাঙা রাস্তার জন্য বাসা পর্যন্ত অ্যাম্বুলেন্স আসতে পারেনি। ফলে রোগীকে পায়ে হাঁটিয়ে নিয়ে অ্যাম্বুলেন্সে এ উঠতে হয়। এ অবস্থা থেকে কখন মুক্ত পাবো কে জানে?

স্থানীয় ইউপি সদস্য মোস্তোফা জানান, ঠিকাদারের গাফলতির জন্য এ ঘটনা ঘটেছে। যেখানে পাইলিং না দেয়ায় রাস্তা ভেঙে গেছে। প্রাথমিকভাবে রাস্তার ভাঙা স্থানে বাঁশ-খুটি দিয়ে পাইলিং দেয়া হবে।

ঠিকাদার আনোয়ার হোসেন মৃধা মজিবরের বলেন, এ বিষয়ে আমার কোনো কিছু মনে নাই।

উপজেলা এলজিডি প্রকৌশলী গোলাম মোস্তফা বলেন, আমরা ইতোমধ্যে সড়কটি পরিদর্শন করেছি। আমরা সড়ক মেরামত ও পাইলিং এর ব্যবস্থা করে দেব।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]