ঘূর্ণিঝড় ইয়াস: নদীর পানিতে প্লাবিত বরিশাল নগরীর ব্যস্ত সড়ক

Barisal Crime Trace
প্রকাশিত মে ২৭ বৃহস্পতিবার, ২০২১, ১২:৪২ পূর্বাহ্ণ
ঘূর্ণিঝড় ইয়াস: নদীর পানিতে প্লাবিত বরিশাল নগরীর ব্যস্ত সড়ক

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাবে জোয়ারের পানিতে নগরীর নিম্নাঞ্চলসহ কয়েকটি ব্যস্ত সড়ক প্লাবিত হয়েছে।

 

বুধবার দুপুরের পরপরই কীর্তনখোলা নদীর পানি স্বাভাবিকের তুলনায় কয়েকগুণ বৃদ্ধি পেয়ে নগরীতে প্রবেশ করে। এতে চরম ভোগান্তি পড়েছে কয়েক হাজার পরিবার।

 

দেখা গেছে, নগরীর পলাশপুর, রসুলপুর, বেলতলা, বৌ-বাজার, মোহাম্মাদপুরসহ বেশ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। ফলে পানিবন্দি অবস্থায় চরম দুর্ভোগে পড়েছে কয়েক হাজার পরিবার।

 

পাশাপাশি নদীতে পানি বৃদ্ধির ফলে নগরীর সদর রোড, আগরপুর রোড, প্যারারা রোড ও বটতলার বেশ কিছু অংশ ডুবে গেছে।

 

ঘূর্ণিঝড় ইয়াস ও বৌদ্ধ পূর্ণিমার প্রভাবে মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও দমকা হওয়াসহ মাঝারি বর্ষণ হচ্ছে জানিয়েছেন বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো হুমায়ুন কবির।

 

তিনি জানান, স্থানীয় নদীবন্দরে ২ নম্বর সতর্ক সংকেত থাকলেও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ অঞ্চলে বজ্রসহ ভারি ও অতিভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

জোয়ারের পানি স্বাভাবিকের তুলনায় ৩ থেকে ৬ ফুট বেশি উচ্চতায় প্লাবিত হওয়া আশঙ্কা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বরিশালে ১৫ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও জেলার ১০ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে বলে জানান তিনি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]