‌‘প্রিয় বন্ধু’ ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাঁক্রোকে ধন্যবাদ জানিয়ে মোদির ফোন

Barisal Crime Trace
প্রকাশিত মে ২৭ বৃহস্পতিবার, ২০২১, ০৯:১৭ পূর্বাহ্ণ
‌‘প্রিয় বন্ধু’ ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাঁক্রোকে ধন্যবাদ জানিয়ে মোদির ফোন

আন্তর্জাতিক ডেস্কঃ কোভিড আবহে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল ফ্রান্স। সেই বন্ধুত্বপূর্ণ আচরণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করতে ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁকে ফোন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার ফোনে দুই নেতার মধ্যে দ্বিপাক্ষিক ও আঞ্চলিক ইস্যু নিয়ে আলোচনাও হয়।

 

ভারতের প্রধানমন্ত্রীর দফতরের সূত্রে এ খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস। এই ফোনালাপ প্রসঙ্গে দেশটির প্রধানমন্ত্রীর দফতরের তরফে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, কোভিডের সময় ফ্রান্স যেভাবে ভারতকে সাহায্য করেছে, তার জন্য প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী মোদি। এ ছাড়া দুই দেশের নেতা দ্বিপাক্ষিক এবং আঞ্চলিক ইস্যু নিয়ে আলোচনা করেন। ভারত-ইউরোপীয় ইউনিয়নের সম্মেলন ইতিবাচকভাবে সম্পন্ন হওয়ায় দুই নেতাই সন্তুষ্টি প্রকাশ করেন।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ফরাসি প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁকে ভারতে আমন্ত্রণ জানান মোদি।

 

এ ছাড়া নরেন্দ্র মোদি এক টুইটে এই ফোনালাপের কথা জানান। টুইটে মোদি লিখেন, আমার প্রিয় বন্ধু প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁর সাথে কথা হয়েছে। আমি ভারতের কোভিড -১৯ মোকাবিলায় ফ্রান্সের তাৎক্ষণিক সহায়তার জন্য তাকে ধন্যবাদ জানাই। আমরা জলবায়ু কর্ম ও ইন্দো-প্যাসিফিকের সহযোগিতাসহ দ্বিপক্ষীয়, আঞ্চলিক এবং বৈশ্বিক ইস্যু নিয়েও আলোচনা করেছি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]