শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ায় হতাশ শিক্ষার্থীরা! সংবাদ সম্মেলন

Barisal Crime Trace
প্রকাশিত মে ২৭ বৃহস্পতিবার, ২০২১, ০৯:২৫ পূর্বাহ্ণ
শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ায় হতাশ শিক্ষার্থীরা! সংবাদ সম্মেলন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ১২ জুন পর্যন্ত বর্ধিত হওয়ায় হতাশা প্রকাশ করেছে শিক্ষার্থীরা। শিক্ষা মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তকে ‘প্রত্যাখান’ করে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছে তারা।

 

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দে’র ব্যানারে এই দাবি জানানো হয়। সংবাদ সম্মেলন থেকে ২৯ মে’র পর ছুটি না বাড়ানো, স্বাস্থ্যবিধি নিশ্চিত করে হল খুলে দেওয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাফিজুর রহমানের মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও পুরো ক্যাম্পাস সিসিটিভি ক্যামেরার আওতায় আনার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আসিফ মাহমুদ।

 

দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে বিশ্ববিদ্যালয় সহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় সেশনজটে পড়ে শিক্ষার্থীরা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে উল্লেখ করে বলা হয়, অনেক শিক্ষার্থীর চাকরি ও টিউশনও নেই। সর্বশেষ, ঢাবি ক্যাম্পাসেই ঢাবি ছাত্র হাফিজুর রহমানের অস্বাভাবিক ও নির্মম মৃত্যু আমরা প্রত্যক্ষ করেছি। আমরা বলতে চাই, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাই এসবের জন্য দায়ী।

 

সংবাদ সম্মেলন থেকে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি পেশ করা হবে বলে জানানো হয়। এছাড়াও সারাদেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্ব স্ব উপাচার্য এবং অন্যান্য শিক্ষার্থীদের জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করার আহবান জানানো হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]