পিরোজপুরের মসজিদ কমিটির সভাপতি হলেন চিত্রনায়ক জায়েদ খান

Barisal Crime Trace
প্রকাশিত মে ২৭ বৃহস্পতিবার, ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ণ
পিরোজপুরের মসজিদ কমিটির সভাপতি হলেন চিত্রনায়ক জায়েদ খান

নিজস্ব প্রতিবেদকঃ পিরোজপুরের মাছিমপুরের আল হেরা জামে মসজিদ কমিটির সভাপতি হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। একাধিক গণমাধ্যমে এ নিয়ে খবর প্রকাশের পর চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান এই সেক্রেটারি নিজেও বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে আমি এবার বাড়ি গিয়ে সারপ্রাইজড হয়েছি। আল হেরা জামে মসজিদ থেকে আমাকে আমন্ত্রণ জানানো হয়। সেখানে গিয়ে জানতে পারি আমাকে মসজিদ কমিটির সভাপতি করা হয়েছে।

‘আমাকে বলা হয়- তোমার বাবাকে নিয়ে মিলাদ হবে, একটু এসো। এই আমন্ত্রণ পেতেই আমি তখন আত্মীয় বাড়ি থেকে তাৎক্ষণিক সেখানে ছুটে যাই। পরে আমাকে জায়নামাজ ও টুপি উপহার দিয়ে বলা হলো, এই মসজিদের দায়িত্ব তোমার। সাথে সাথে আমি মাকে ফোনে বিষয়টি জানালাম। তিনি বললেন- তোমার বাবা শুরু থেকেই এই মসজিদের পাশে ছিলেন, তুমি দায়িত্ব নাও। এভাবে মায়ের নির্দেশে ও এলাকার মুরব্বিদের ভালোবাসায় আমি আর এই মহতি দায়িত্বকে না করতে পারিনি’ বলেও জানান জায়েদ খান।

 

জানা গেছে, আল হেরা জামে মসজিদে চিত্রনায়কের বাবা এম এ হক প্রতিষ্ঠালগ্ন থেকেই যুক্ত ছিলেন। মসজিদের উন্নয়নে অনেক কাজও করেছেন। তিনি মৃত্যুর পূর্ব পর্যন্ত সভাপতি ছিলেন সেখানে। এবার বাবার পথ ধরে ছেলে জায়েদ খানকে মসজিদ কমিটির সভাপতির দায়িত্ব তুলে দেওয়া হলো।

 

সভাপতির দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত জায়েদ খান জানান, ‘আমি অভিনয় করি অনেকের ধারণা যারা অভিনয় করে, সিনেমার মানুষ- তারা খারাপ। কিন্তু তা ঠিক নয়। আমাকে এই পদে নেওয়া হয়েছে এখন অনেকের ভুল ভাঙবে। আল্লাহ আমাকে কবুল করেছেন বলেই এমন একটি মর্যাদাকর স্থান পেয়েছি।

 

তিনি বলেন, ‘বাবার অসম্পূর্ণ কাজগুলো তিনি করতে চান। প্রাথমিকভাবে এই মসজিদে একটি এয়ারকুলার কিনে দেবেন।’ উল্লেখ্য, ঢাকাই সিনেমার চিত্রনায়ক জায়েদ খান সিনেপর্দার বাইরে ব্যক্তিজীবনে বেশ ধর্মভীরু। একাধিক সাক্ষাৎকারে নিজেই এই ধর্মপরায়ণতার কথা জানিয়েছেন তিনি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]