কলাপাড়ায় আশ্রয় কেন্দ্রে পুত্র সন্তান প্রসব

Barisal Crime Trace
প্রকাশিত মে ২৭ বৃহস্পতিবার, ২০২১, ০৬:৫১ অপরাহ্ণ
কলাপাড়ায় আশ্রয় কেন্দ্রে পুত্র সন্তান প্রসব

নিজস্ব প্রতিবেদক>> পটুয়াখালীর কলাপাড়ায় বুধবার দুপুরে উপজেলার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিরাপদ আশ্রয় নিতে গিয়ে মোসা.সানজিদা বেগম নামে এক গৃহীনি একটি পুত্র সন্তান প্রসব করেছে ।

 

”ইয়াস” এর নাম অনুসারে এলাকাবাসী নব-জাতকের নাম রাখার অনুরোধ করলেও মূলতঃ স্থানীয় মুরুব্বীদরে দাবীর কারনে ওই নামটি এড়িয়ে তার নাম রাখা হয় মো.বেল্লাল হোসেন। সানজিদা বেগম চান্দুপাড়া গ্রামের নুর আলম শরীফের স্ত্রী। পূর্নিমা এবং ঘূর্নিঝড় ইয়াসের প্রভাবে উপজেলার বিভিন্ন এলাকা পানিতে প্লাবিত হয়ে যায়। মানুষ কাছাকাছি আশ্রয় কেন্দ্র গুলোতে আশ্রয় নেয়।

 

বুধবার সকালে সানজিদা সহ তার পরিবারের সদস্যরা আশ্রয় নেয় চান্দুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। দুপুরের দিকে প্রসব বেদনা শুরু হয় সানজিদা’র।

 

কিছু সময়ের মধ্যে সানজিদা একটি পুত্র সন্তান জন্ম দেয় । বিষয়টি জানাজানি হলেও বানভাসি মানুষও দেখতে আসে ওই শিশুটিকে। বর্তমানে মা ও নব-জাতক সুস্থ আছে।

 

সানজিদার স্বামী মো.নূর আলম শরীফ জানান, সকাল থেকে জোয়ারের পানি বাড়তে থাকায় তারা পাশাপাশি চান্দুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেন। কিছু সময়ের মধ্যে সানজিদার প্রসব বেদনা শুরু হয়। ক্ষনিকের মধ্যে সন্তান প্রসব করে সানজিদা।

 

লালুয়া ইউনিয়নের চেয়ারম্যান মো.শওকত হোসেন তপন বিশ্বাস জানান, শিশু প্রসবের কথা শুনেই তিনি ঘটনাস্থলে ছুটে যান। তার সাধ্যমত সাহায্য সহযোগীতা করছেন বলে তিনি উল্লেখ করেন।

 

 

কলাপাড়া স্বাস্থ্যকমপ্লেক্্েরর চিকিৎসক ডা.জুনায়েদ হোসেন লেলিন জানান, নব-জাতক ও মা দু’জনেই ভাল আছেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]gmail.com