খাদ্য সহায়তা পেলো কলাপাড়ায় বাঁধের উপর আশ্রয় নেয়া পরিবারগুলো

Barisal Crime Trace
প্রকাশিত জুন ৫ শনিবার, ২০২১, ১০:২২ অপরাহ্ণ
খাদ্য সহায়তা পেলো কলাপাড়ায় বাঁধের উপর আশ্রয় নেয়া পরিবারগুলো

নিজস্ব প্রতিবেদকঃ খাদ্য সহায়তা পেলো পটুয়াখালীর কলাপাড়ায় চান্দুপাড়া বেড়িবাঁধের উপর আশ্রয় নেয়া পরিবারগুলো। বৃহস্পতিবার বিকালে লালুয়া ইউনিয়নে কোডেক কার্যালয়ের সামনে উন্নয়ন সংস্থা কোডেক এ খাদ্য সহায়তা প্রদান করে। গত আটদিন ধরে রাবনাবাদ নদীর জোয়ারের পানি বসত ঘর প্লাবিত ও কর্দমাক্ত হয়ে যাওয়ায় এ পরিবারগুলো বাঁধের উপর আশ্রয় নেয়। এ কারণে রান্নার চুলা, বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় খাদ্যসামগ্রী না থাকায় মানবেতর জীবনযাপন করছিলো তারা।
লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস(তপন) এর সভাপতিত্বে ও মো. তছলিম ওয়াহেদের সঞ্চালনায় এ খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, কলাপাড়া উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মো. হাবিবুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি তারিকুজ্জামান খান, কোডেক কর্মকর্তা মুজাহিদুর রহমান নাঈম প্রমুখ।
লালুয়া ইউনিয়নে ঘূর্ণিঝড় ইয়াস এর তান্ডবে ক্ষতিগ্রস্থ্য হয়ে বেড়িবাঁধের উপর আশ্রয় নেয়া ৯৫ পরিবারকে কমিউনিটি ডেভলপমেন্ট সেন্টার (কোডেক) এর ক্ষুদ্র ঋণ কার্যক্রমের আওতায় পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল ও এক লিটার করে তেল প্রদান করা হয়। এ ছাড়া সরকারি উদ্যোগে ইউনিয়নের পাঁচশ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।
গত ৩০মে এ দূর্গত এলাকার মানুষের মানবেতর জীবনযাপনের করুন চিত্র নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর চান্দুপাড়া বাঁধের উপর আশ্রয় নেয়া পরিবারগুলোর সহায়তায় এগিয়ে এসে কোডেক। এ ছাড়া স্থানীয় সংস্দ সদস্য আলহাজ¦ মহিব্বুর রহমান এবং সরকারি সহায়তায় খাদ্য সহায়তা পৌছে দেয়া হয় দূর্গত এলাকার মানুষদের। তবে এখনও অনেক পরিবার পায়নি সরকারি সহায়তা। এ ছাড়া ইয়াস তান্ডবের পর থেকে এখনও জোয়ারে বসত ঘরে পানি ওঠায় নিজ ঘরে ফিরতে পারেনি চান্দুপাড়া বাঁধে আশ্রয় নেয়া পরিবারগুলো।
লালুয়া ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস (তপন) জানান, ইউনিয়নের পাঁচশ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হবে। তবে ক্ষতিগ্রস্থ্য পরিবারের সংখ্যা আরও বেশি। এই মুহুর্তে তাদের দরকার বিশুদ্ধ পানি ও খাদ্য সহায়তা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]