প্রধানমন্ত্রী দেশের শিক্ষা ব্যবস্থার প্রসার চান -পানিসম্পদ প্রতিমন্ত্রী

Barisal Crime Trace
প্রকাশিত জুন ১৩ রবিবার, ২০২১, ০৫:৫৪ অপরাহ্ণ
প্রধানমন্ত্রী দেশের শিক্ষা ব্যবস্থার প্রসার চান -পানিসম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি ॥ পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, মাদ্রাসা, সাধারণ শিক্ষা ব্যবস্থাসহ সকল শিক্ষা ব্যবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর একই ধরণের নজর রয়েছে। প্রধানমন্ত্রী চান বাংলাদেশে শিক্ষাটা সবদিক থেকেই প্রসারিত লাভ করুক। আমাদের দেশের ছেলে-মেয়েরা শিক্ষিত হোক এবং দেশে বিদেশে সুনাম অর্জন করুক।

 

রোববার (১৩ জুন) বরিশাল সদর উপজেলার ইশাতুল ইসলাম মডেল দাখিল মাদ্রাসার একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

ভার্চুয়ালী বক্তব্য প্রদানকালে প্রতিমন্ত্রী আরো বলেন, বিগত ১০ বছরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পদার্পন করেছে এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশের পথে আমরা এগিয়ে যাচ্ছি।

 

অর্থাৎ বিগত ১০ বছরেই কিন্তু বাংলাদেশের উন্নয়ন হয়েছে। দশ বছর আগে কিন্তু আমরা দেখেছি বিভিন্ন গ্রামে-গঞ্জে স্কুল-মাদ্রাসা খুবই জরাজীর্ণ অবস্থায় ছিলো। গতবছরও আমরা বেশ কয়েকটা মাদ্রাসা ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছি, এবছরও করবো।

 

তিনি বলেন, আমরা আশাকরি অধ্যক্ষ ও শিক্ষকদের নেতৃত্বে এখানকার শিক্ষার্থীরা লেখা-পড়া সঠিকভাবে করবে এবং দেশকে উন্নয়নের পথে নিয়ে যাওয়ার জন্য তারা আন্তরিকতার সহিত কাজ করবে। দেশকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষকদের প্রচেষ্টা, আন্তরিকতাই সাহায্য করবে।

এ সময় তিনি শিক্ষকদের প্রতি কাজের মানের দিকে খেয়াল রাখার কথা বলেন।

প্রতিমন্ত্রী প্রকৌশলীদের কাজের মান সঠিক রেখে সময়মতো শেষ করার জন্য নির্দেশ দেন, যাতে ভবনের কাজটি টেকসই হয়।

 

উল্লেখ্য, ২ কোটি ৯৩ লাখ, ৪৪ হাজার ৯৬১.৮৭ টাকা ব্যয়ে ১৮ মাস সময়সীমার মধ্যে পানি সরবরাহ, পয়ঃনিস্কাশন ও বৈদ্যুতিক কাজসহ এ ভবনটি নির্মাণ করা হবে। যার প্রকল্প বাস্তবায়ন সহযোগী হিসেবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর দেখভাল করছে। আর ভবন নির্মান কাজটি সম্পন্ন করবে মেসার্স কহিনুর এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠান।

 

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মাদ্রাসা প্রাঙ্গনে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনীবুর রহমানসহ মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]