দশমিনায় গভীর রাতে বাগানের গাছ কেটে জমি দখল

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ১২ সোমবার, ২০২১, ০৩:৫৭ অপরাহ্ণ
দশমিনায় গভীর রাতে বাগানের গাছ কেটে জমি দখল

দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা: দশমিনা উপজেলায় বিরোদীয় জমিতে গভীর রাতে বাগানের গাছ কেটে জমি দখলের অভিযোগ উঠেছে। রবিবার রাতে মধ্য চরহোসনাবাদ গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ও স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, উপজেলার বাশঁবাড়িয়া ইউনিয়নের চরহোসনাবাদ গ্রামের ১৩৩নং চরহোসনাবাদ মৌজায় ৭০/২০০৯ ও ৫৮৯/২০১৬ নং দলিল মূলে ও নানার ওয়ারিশ মূলে মিনারা বেগম গং ২১.৩৭ শতাংশ জমির মালিক হয়ে ভোগদখল করে বাগান বাড়ী নির্মাণ করে। অপরদিকে পাশ^বর্তী জমির মালিক মোঃ ফোরকান মৃধা একই খতিয়ানে নানার ওয়ারিশ শূত্রে ১৫ শতাংশ জমির মালিক দাবী করে।

 

এতে ওই জমি নিয়ে দির্ঘদীন পর্যন্ত বিরোধ চলে আসছিলো। গতসপ্তাহে মোঃ ফোরকান মৃধা দাবীকৃত ওই জমির দু’পাশের্^ দেয়াল নির্মাণের কাজ করে এবং পাশের জমির মালিক মিনারা বেগম গং’র বাগানের জমি নিজের বলে দাবী করে।

 

এ নিয়ে বিরোধ হলে মিমাংসার জন্য উভয় পক্ষ স্থানীয় শালিস বৈঠকের আয়োজন করে। শালিসগণ উভয় পক্ষকে মিমাংসা না হওয়া পর্যন্ত যার যার অবস্থানে থাকার অনুরোধ করেন। এদিকে, রবিবার রাতে স্থানীয় ১৩/১৪ জন সন্ত্রাসী দিয়ে মিনারা বেগম গং’র বাগানের গাছ কেটে মোঃ ফোরকান মৃধা পাঁকা দেয়াল নির্মাণ করে। মিনারা বেগমকে মামলা না করার জন্য শাসিয়ে যায়।

এ বিষয় মো. ফোরকান মৃধা বলেন, আমি চট্রগ্রামে ব্যাবসা করি, সামনে লকডাউন তাই তরিগরি করে রাতে দেয়াল নির্মান করেছি।
এ বিষয় ওসি মো. জসীম বলেন, এ বিষয় কেউ আমার কাছে অভিযোগ করেনি, অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করব।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]