সিনেমা হলে নকল সিগারেট কারখানা

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১২ সোমবার, ২০২১, ০৮:৫৪ অপরাহ্ণ
সিনেমা হলে নকল সিগারেট কারখানা

নিজস্ব প্রতিবেদকঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদর থেকে কর ফাঁকির অভিযোগে ৩২ হাজার প্যাকেট নকল সিগারেট ও ৩৭ হাজার নকল লেভেল উদ্ধার করেছে র‌্যাব-১২ কোম্পানির সদস্যরা। এ ঘটনায় ওই কোম্পানির ভ্যাট সহকারী মিঠু মোহন্তসহ ছয় কর্মচারিকে জিজ্ঞাবাদের জন্য আটক করেছে।

 

আজ সোমবার বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত শিবগঞ্জ পৌর এলাকার বানাইল মহল্লার সাথী সিনেমা হলে এ অভিযান চালানো হয়। অভিযানে এসএম টোবাকোর নকল সিগারেট ও লেবেল জব্দ ককরা হয়।

 

র‌্যাব জানায়, এসএম টোবাকোর মালিকের নাম সুরাইয়া সরকার। প্রাথমিকভাবে অভিযানে সেনের গোল্ড সিগারেটের ৩৭ হাজার নকল লেবেল ও ৩২ হাজার প্যাকেট সিগারেট জব্দ করা হয়। এর বাজার মূল্য প্রায় ১২ লাখ টাকা। অভিযানে ওই কোম্পানির ভ্যাট সহকারী মিঠু চন্দ্র মোহন্তসহ ৬ কর্মচারিকে প্রাথমিক জিজ্ঞাবাদের জন্য আটক করা হয়েছে।

 

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরেই বন্ধ ওই সিনেমা হলে নকল এই সিগারেট তৈরি হয়ে আসছিল। এর আগে কয়েকদফা কাস্টমস কর্মকর্তারা অভিযান চালিয়ে কারখানাটি সিলগালা করেছিল। কিন্তু আবার শক্ত খুঁটির জোরে তা চালু হয়।

 

র‌্যাব-১২-এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সিনিয়র পুলিশ সুপার) সজল কুমার সরকার বলেন, কর ফাঁকি দিয়ে সিগারেট তৈরি হচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। অভিযানে বিপুল পরিমান নকল সিগারেট ও লেবেল জব্দ করা হয়। তদন্ত সাপেক্ষে ওই কোম্পানি বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com