পিরোজপুরে লকডাউন কার্যকর করতে তৎপর জেলা প্রশাসন ও জেলা পুলিশ

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ১৪ বুধবার, ২০২১, ০৪:২৬ অপরাহ্ণ
পিরোজপুরে লকডাউন কার্যকর করতে তৎপর জেলা প্রশাসন ও জেলা পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট;পিরোজপুর : সারাদেশের ন্যায় পিরোজপুরে লকডাউন সফল করতে বুধবার সকাল থেকেই পিরোজপুর জেলা প্রশাসণ ও পুলিশ প্রশাসন ব্যাপক তৎপর রয়েছে। কাঁচাবাজার, মুদিবাজার, ঔষধ ও খাবারের কিছু দোকান খোলা থাকার কথা থাকলেও অবৈধভাবে কিছু ব্যবসায়ীরা অনেক দোকান খোলা রাখে ।

 

শুধু পিরোজপুর শহরের দোকানই নয় জেলার মঠবাড়িয়া, ভান্ডারিয়া, নেছারাবাদ, নাজিরপুর, কাউখালি সহ প্রায় সব উপজেলার বাজার গুলোর অবস্থা একই রকম দোকানপাট খোলা রয়েছে, মানছে না লকডাউন। আর তাই লকডাউন মানাতে জেলা প্রশাসন সহ পুলিশ প্রশাসন অনেক চেষ্টা করলেও জেলা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে নেয়া হচ্ছে না তেমন কোন জোড়ালো পদক্ষেপ।

 

জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন জানান, জেলার বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিষ্ট্রেটদের লক ডাউন কার্যকর করতে
মাঠে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। এ জন্য জেলা জুড়ে ১০টি ভ্রাম্যমান আদালতের টিম কাজ করছে। পুুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, জেলায় লকডাউন কার্যকর করতে পুলিশ সহ প্রশাসনের উদ্যোগে কাজ চলছে ।

 

শুধু মাত্র শহরের বাজারেই কিছুটা অনিয়ম পাওয়া গেছে। আজকের (১৪ এপ্রিল) জেলা ব্যবসায়ী সমিতির সাথে আলোচনা করে আগামীকাল (১৫ এপ্রিল) থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

জেলার নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান জানান, লক ডাউন কার্যকর করতে জেলা প্রশাসকের নির্দেশে আমি ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এর নেতৃত্বে উপজেলা ঝুড়ে পৃথক দুটি টিম কাজ করছি।

 

তবে আজ বুধবার (১৪এপ্রিল) লক ডাউনের প্রথম দিন হওয়ায় জন সাধারনকে স্বেচ্ছায় লক ডাউনপালন করতে উৎসাহিত করা হচ্ছে। জেলা সদরের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খানের নেতৃত্বে সদর থানা পুলিশের ওসি মো. নুরুল ইসলাম বাদল সহ পুলিশের কয়েকটি টিম পৃথকভাবে লক ডাউন কার্যকর করতে কাজ করছেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]