সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের আক্রমণে নিহত ১, আরেকজন আহত

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ১৪ বুধবার, ২০২১, ০৭:০০ অপরাহ্ণ
সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের আক্রমণে নিহত ১, আরেকজন আহত

নিজস্ব প্রতিবেদক:: সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের আক্রমণে হাবিবুর রহমান (২৭) নামের এক মৌয়াল নিহত হয়েছেন। আজ বুধবার সকালে হোগলডাঙা এলাকায় মধু সংগ্রহকালে তিনি বাঘের কবলে পড়ে নিহত হন। বেলা সাড়ে ১২টার দিকে স্থানীয়রা বনবিভাগের সহায়তা নিয়ে সুন্দরবনের মধ্যে প্রবেশ করে অর্ধ-খাওয়া মরদেহটি নিয়ে এলাকায় ফিরে আসেন।

 

রমজাননগর ইউপি সদস্য আনারুল ইসলাম জানান, কৈখালী স্টেশন থেকে পাশ নিয়ে এপ্রিলের শুরুতে সহযোগীদের নিয়ে উপজেলার মীরগাহ্ গ্রামের হাবিবুর রহমান সুন্দরবনে প্রবেশ করেন।

 

আজ সকালে আকস্মিকভাবে বাঘ তার ওপর হামলে পড়ে এবং মৃতদেহ নিয়ে বনের গভীরে চলে যায়। একপর্যায়ে সহযোগী মৌয়ালদের মাধ্যমে হাবিবুরকে বাঘ নিয়ে যাওয়ার খবরে স্থানীয়রা সুন্দরবনে ঢুকে তার মরদেহ উদ্ধার করে।

 

এদিকে, গতকাল মঙ্গলবার বিকেলে সুন্দরবনের কাছিকাটা পারাদুনি এলাকায় মধু সংগ্রহ করার সময় সোরা গ্রামের রবিউল ইসলাম নামে আরেক মৌয়াল বাঘের হামলায় আহত হয়েছেন। রবিউলের ঘাঁড়সহ মাথায় দাঁত বসিয়ে দিয়েছে বাঘ। এ ছাড়া পিঠ ও হাতে নখের আঁচড় দিয়ে মারাত্মকভাবে ক্ষতের সৃষ্টি করেছে।

 

রবিউলকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ বিষয়ে সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম এ হাসান ঘটনা নিশ্চিত করে জানান, বৈধ পাশ থাকলে তাদেরকে ক্ষতিপূরণ দেওয়া হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]