ঝালকাঠিতে স্বাধীনতা শিক্ষক পরিষদের পকেট কমিটি গঠনের অভিযোগ: সভাপতি ও সম্পাদকের বক্তব্য বিপরীতমুখী

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৫ বৃহস্পতিবার, ২০২১, ০৫:৩৭ অপরাহ্ণ
ঝালকাঠিতে স্বাধীনতা শিক্ষক পরিষদের পকেট কমিটি গঠনের অভিযোগ: সভাপতি ও সম্পাদকের বক্তব্য বিপরীতমুখী
ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে স্বাধীনতা শিক্ষক পরিষদের পকেট কমিটি গঠনের অভিযোগ: সভাপতি ও সম্পাদকের বক্তব্য বিপরীতমুখী স্বাধীনতা শিক্ষক পরিষদের পকেট কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে। বিতর্কিত এই কমিটিতে  ঝালকাঠি জেলা শাখার সভাপতি ঘোষণা করা হয়েছে অধ্যাপক মোঃ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ সাইফুল ইসলামকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দিয়ে কথিত জেলা কমিটির প্রচার প্রচারণা চালানো হচ্ছে।
এ বিষয়ে ঘোষিত সভাপতি অধ্যাপক মোঃ মিজানুর রহমান মুঠোফোন জানান, এ রকম কোন কমিটি ঘোষণা করা হয় নাই। যারা ফেসবুকে প্রচার চালাচ্ছে তারা না বুঝে শুনে করছে। ফেসবুকে এভাবে পোষ্ট দেয়া ঠিক হয়নি। প্রধানমন্ত্রীর নববর্ষের শুভেচ্ছা জানানো কার্ড ঝালকাঠি জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের  নাম লিখে কেন্দ্র থেকে প্রেরণ করেছে।
এই সূত্র ধরে প্রচার প্রচারণা চালানো হয়েছে যা ঠিক নয়।তবে নব্য ঘোষিত কথিত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জুয়েল ফেসবুক কমেন্টে জানান ভিন্ন কথা,”সময়ের বাধ‍্যবাধকতার কারনে দ্রুততম সময়ে ঢাকা পাঠানোর কারণে কমিটি আংশিক গঠিত হয়েছে। পূর্নাঙ্গ কমিটি এখনো গঠন হয়নি। অর্ধেকেরও বেশী পদ এখনো ফাকা। সবার সাথে আলোচনার ভিত্তিতে কমিটি পূর্নাঙ্গ করা হবে।”
তিনি মুঠোফোন জানান, আমরা কমিটি অনুমোদনের এখন লিখিত কোন পত্র পাইনি। তবে মৌখিকভাবে ঝালকাঠি জেলা কমিটির আংশিক অনুমতি পেয়েছি। তবে সকলকে নিয়া পূর্ণাঙ্গরূপে কমিটি ঘোষণা করা হবে।
এদিকে ঝালকাঠি জেলার দায়িত্ব প্রাপ্ত  কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য কবির হোসেন মুঠোফোন জানান, “৩১ সদস্য বিশিষ্ট এডহক কমিটি গঠন করা হয়েছিল অনেক আগে। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি।হয়নি ।
তবে ২ জনের নাম কেন্দ্রের ক্যালেন্ডার ও ডায়েরীতে ছাপানোর জন্য পাঠানো হয়েছে। তাঁরা আহ্বায়ক কমিটির দায়িত্ব প্রাপ্ত লোক হিসেবে। সম্মলনের মাধ্যমে করোনা শেষে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। তিনি আরো বলেন, আমি বলেছি উপজেলা কমিটি হ‌ওয়ার পর জেলা কমিটি গঠন করা হবে। এ লক্ষ্যে কয়েক জন শিক্ষক কে দায়িত্ব দিয়েছিলাম তারা কোন দায়িত্ব পালন করেন নাই।”




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com