নলছিটিতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৭ শনিবার, ২০২১, ০৮:০১ অপরাহ্ণ
নলছিটিতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

আরিফুর রহমান, নলছিটি।। করোনার প্রাদুর্ভাবের মধ্যেই ঝালকাঠির নলছিটিতে বেড়েছে ডায়রিয়ায় প্রকোপ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এ উপজেলায় প্রতিদিন বাড়ছে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা।

 

৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে আসন নেই। রোগীরা ঠাঁই নিয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সের মেঝেসহ আশপাশের বরান্দায়। অনেকে করোনা সংক্রমণের ভয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসছেন না। শনিবার (১৭ এপ্রিল) স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়ার রোগীর সংখ্যা হয়েছে শতাধিকের অধিক। এদের মধ্যে অধিকাংশই বয়স্ক, নারী ও শিশু।

 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মুনীবুর রহমান জুয়েল জানান, ডায়রিয়ার রোগী আমরা আর সামাল দিতে পারছিনা। ৫০ শয্যার উপজেলা হাসপাতালে আজকে সকাল ১১ টা পর্যন্ত রোগী ছিল ১১৪ জন, যার মধ্যে ১০০ জনের মত ডায়রিয়ার রোগী।রোগীদের বিছানা দিতে না পেরে ফোম দিয়ে ফ্লোরে দিচ্ছি কয়েকদিন থেকে। আজ সেটাও সম্ভব হয়নি, শুধু চাদর বিছিয়ে ফ্লোরে শুয়ে স্যালাইন দিচ্ছি।আমাদের সরকারি ভাবে মজুদ স্যালাইন ও শেষের পথে।

নলছিটি পৌরসভার মেয়রকে পরিস্থিতি জানানোর পর আইভি স্যালাইন ক্রয়ের জন্য ৪২০০০ টাকা দেন। এর আগে উপজেলা চেয়ারম্যানের কাছে লিখিতভাবে কিছু স্যালাইন চাওয়া হয়েছে, গতকাল তাকে আবারও জানিয়েছি। আজকে ইউএনও মহোদয় কে ও জানিয়েছি। আশাকরি উপজেলা প্রশাসন ও এই মহামারীতে আমাদের পাশে থেকে সক্রিয় ভূমিকা পালন করবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com