বরিশালে চট্রগ্রামের বাঁশখালীতে নিহত ও আহত শ্রমিকদের ক্ষতিপূরনের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৯ সোমবার, ২০২১, ০২:০৩ অপরাহ্ণ
বরিশালে চট্রগ্রামের বাঁশখালীতে নিহত ও আহত শ্রমিকদের ক্ষতিপূরনের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

শামীম আহমেদ ॥ চট্রগ্রামের বাশখালীতে এস আলম বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং নিহত সহ আহতদের ক্ষতিপূরনের দাবীতে প্রথকভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) বরিশাল জেলা কমিটি বরিশাল ছাত্র ইউনিয়ন বরিশাল জেলা কমিটি।

আজ সোমবার (১৯ই) এপ্রিল সকাল ১১ টায় নগরীর প্রাণকেন্দ্র সদররোডে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শ্রমিক নেতা জাকির হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, এ্যাড,একে আজাদ, মাস্টার আবুল হাসেম,মোসলেম সিকদার, ইমরান হোসেন, শহিদুল ইসলাম,তুষার সেন, রাকিব হোসেন,স্বপন দত্ত, লক্ষণ দেক নাথ,জাহাঙ্গির কবির মুকুল,কিশোর চন্দ্র বালা প্রমুখ।

বক্তরা এসময় বলেন সরকার এই এস.আলম গ্রুপের ৩ হাজার ১ শত ৭০ কোটি টাকা কর মওকুফ করে দিয়েছে। কিসের জন্য জনগণ আজও তা যানতে পারেনি। অপরদিকে এই সরকারের প্রচরনায় এস .আলম গ্রুপ ২০১৬ সালেও শ্রমিক হত্যা করে পার পেয়ে যাচ্ছে।

সেদিন যদি তাদের বিচারের আওতায় আনা হত তাহলে আজকে আবার নতুন করে গুলি খেয়ে পাঁচ শ্রমিকের প্রাণ চলে যেত না।

তারা আরো বলেন এই সরকার পুলিশ দিয়ে শ্রমিক হত্যা করে অবৈধ টাকার পাহাড়ের মালিকদের রক্ষা করে মসনদ দখল করে এদেশের সাধারন মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে।

তারা আরো বলেন অভিলম্বে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে এস.আলম, গ্রুপের চেয়ারম্যান আলমগীর সহ হত্যার সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে তাদের বিচারের দাবী করেন।

পরে তারা সমাবেশ শেষ করে নগরীতে এক বিক্ষোভ মিছিল করেন।

অপরদিকে একই দাবীতে সদররোডে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এক প্রতিবাদ সবা করেন। কিশোর চন্দ্র বালার সভাপতিত্বে এখানে বক্তব্য রাখেন শ্রমিক নেতা এ্যাড, একে আজাদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন নেতা রাকিব হোসেন সহ বিভিন্ন নেতৃবৃন্দ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com