ফেসবুকে মেয়রের দুর্নীতি নিয়ে স্ট্যাটাস: সাংবাদিক গ্রেপ্তার

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২১ বুধবার, ২০২১, ০৩:৩৩ অপরাহ্ণ
ফেসবুকে মেয়রের দুর্নীতি নিয়ে স্ট্যাটাস: সাংবাদিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খুলনা সিটি মেয়রের দুর্নীতির মিথ্যা খবর ও কুৎসা প্রচার করায় সাংবাদিক আবু তৈয়বের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার বিকালে মামলার পর রাত সাড়ে ১০টার দিকে শহরের নূরনগর এলাকার বাসা থেকে তৈয়বকে গ্রেপ্তার করে পুলিশ।

 

গ্রেপ্তার আবু তৈয়ব মুন্সী বেসরকারি টিভি চ্যানেল এনটিভির খুলনা ব্যুরোর প্রধান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার এক লেখায় মেয়রের সম্মানহানি হয়েছে বলে মামলায় অভিযোগ আনা হয়েছে।

 

খুলনা থানার ওসি আশরাফুল আলম মামলার বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, খুলনা সিটির মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক মঙ্গলবার বিকালে এই মামলা করেন। পরে রাত সাড়ে ১০টার দিকে শহরের নূরনগর এলাকার বাসা থেকে তৈয়বকে গ্রেপ্তার করা হয়।

 

ওসি বলেন, সাংবাদিক তৈয়ব সম্প্রতি মেয়রকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি লেখা পোস্ট করেন। সেখানে মেয়রের বিরুদ্ধে মোংলা কাস্টমসে শুল্ক ফাঁকি দেয়ার অভিযোগ উত্থাপন করা হয়। এতে মেয়রের সম্মানহানি হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

 

গ্রেপ্তারের পর সাংবাদিকরা মেয়রের দপ্তরে গেলে মেয়র কথা বলতে চাননি। মেয়রের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে বন্ধ পাওয়া গেছে। তৈয়বকে বুধবার আদালতে হাজির করা হবে।

 

এ বিষয়ে খুলনা সিটির মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক বলেন, ‘গত দু-তিন দিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আবু তৈয়ব আমার বিরুদ্ধে দুর্নীতির মিথ্যা খবর ও কুৎসা প্রচার করেছে। এতে আমার দীর্ঘদিনের রাজনৈতিক ভাবমূর্তি ও সুনাম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে আমি তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।’




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com