প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিবের নির্দেশনায় জরুরী ভাবে পিরোজপুর জেলা হাসপাতালে করোনা চিকিৎসা সরঞ্জামাদি সরবরাহ

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ২১ বুধবার, ২০২১, ০৪:৫০ অপরাহ্ণ
প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিবের নির্দেশনায় জরুরী ভাবে পিরোজপুর জেলা হাসপাতালে করোনা চিকিৎসা সরঞ্জামাদি সরবরাহ

পিরোজপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া’র নির্দেশনায় পিরোজপুর জেলা হাসপাতালের জন্য মহামারী করোনা প্রতিরোধ ও চিকিৎসার অতি প্রয়োজনীয় বিপুল সংখ্যক ঔষধ ও চিকিৎসা সামগ্রী পাওয়া গেছে।

 

বুধবার সকালে জেলা হাসপাতালের জন্য সিভিল সার্জন কার্যালয়েএসব চিকিৎসা সামগ্রী সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকীর কাছে হস্তান্তর করেন জেলা প্রশাসকআবু আলী মো: সাজ্জাদ হোসেন। এসব চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে ৪ হাজার পিস পিপিই, ৪ হাজার পিস এন৯৫ মাক্স, ২হাজার পিস সার্জিক্যাল মাক্স, ৬০ টি রেমডিসিভি, ২ হাজার পিস গ্লোভস, ৩০ টি অক্সিজেন সিলিন্ডার, ৩০ টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, ২০ টি পালস অক্সিমিটার, ১০টি অক্সিজেন কনসেন্ট্রেটর সহ অন্যান্যচিকিৎসা সরঞ্জামাদি।

 

পিরোজপুর জেলায় কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারি কার্যক্রম সুসমন্বয়ের জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া এর সভাপত্বিতে গত ১৮ই এপ্রিল অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সিং এ উল্লেখিত সামগ্রীর জন্য চাহিদা উথ্থাপন করেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন। সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া’র নির্দেশনায় পরিচালক কেন্দ্রিয় ঔষধাগার (সিএমএসডি)বরাবর পত্র প্রেরণের দিনেই এসকল চিকিৎসা সামগ্রী পাওয়া গিয়েছে।

 

পিরোজপুরের সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকী জানান, প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মহোদয়ের আন্তরিক প্রচেষ্টার ফলে একদিনের মধ্যেই করোনা চিকিৎসার পর্যাপ্ত সংখ্যক অতি প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী পাওয়া গিয়েছে। এর ফলে পিরোজপুর জেলায় করোনা রোগীদের সুচিকিৎসা করা সম্ভব হবে এবং করোনা প্রতিরোধে হাসপাতালসমূহ আরো ভালো ভাবে কাজ করতে পারবে।

 

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া পিরোজপুর জেলার করোনা পরিস্থিতি সার্বক্ষনিক মনিটরিং করছেন। তিনি করোনার ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি সহায়তা পৌঁছে দেয়া এবং করোনা প্রতিরোধে জণপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশিল সমাজের ব্যাক্তিবর্গ সহ সমাজের সকলকে নিয়ে একযোগে কাজ করার নির্দেশনা প্রদান করেছেন। রেমিডিসিভির সহ করোনা চিকিৎসার অতি প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী ভিডিও কনফারেন্সের একদিনের মধ্যে সরবরাহের ব্যবস্থা করায় তিনি সচিব মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]