রাজাপুরে অনুমোদনহীন ক্লিনিকে ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা দেয়ার দায়ে দুই ব্যক্তিকে ১ লাখ ১০ হাজার জরিমানা, ক্লিনিক বন্ধের নির্দেশ

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২১ বুধবার, ২০২১, ০৮:৩৯ অপরাহ্ণ
রাজাপুরে অনুমোদনহীন ক্লিনিকে ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা দেয়ার দায়ে দুই ব্যক্তিকে ১ লাখ ১০ হাজার জরিমানা, ক্লিনিক বন্ধের নির্দেশ

ঝালকাঠি প্রতিনিধি:: ঝালকাঠি প্রতিনিধি ঝালকাঠির রাজাপুরর আদাখোলা গ্রামে অনুমোদনহীন ছাড়াই নোভা মেডিকেল সার্ভিসে নামে একটি ক্লিনিকে ডাক্তার না হয়েও চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসা দেয়ার অপরাধে দুই ব্যক্তিকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে উপজেলার পুটিয়াখালী মিরের হাট বাজার সংলগ্ন আদাখোলা এলাকার নোভা মেডিকেল সার্ভিসে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও মো. মোক্তার হোসেন তাদের আটক করেন।

 

পরে বুধবার রাতে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বসে এ দন্ড দিয়ে ক্লিনিকটি বন্ধ করার নির্দেশনা দেন। দন্ড প্রাপ্তরা হলো উপজেলার বড়ইয়া ইউনিয়নের আদাখোলা এলাকার আব্দুল আজিজের পুত্র ক্লিনিকের পরিচালক মো. নাঈম খান (২৩) ও তার সহযোগী পার্শ্ববর্তী পিরোজপুর জেলার নাজিরপুর থানার পাকুড়িয়া এলাকার সুকুমার মণ্ডলের ছেলে সুশান্ত মণ্ডল (২৫)।

 

অভিযানের সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. আবুল খায়ের রাসেল সাথে ছিলেন। টিএইচও আবুল খায়ের রাসেল জানান, ডায়াগনেষ্টিক সেন্টারের অনুমতির আবেদন করে ক্লিনিক খুলে ডাক্তার না হয়েও ডাক্তার পরিচয় দিয়ে মো. নাঈম খান চিকিৎসা দিয়ে আসছিলেন। কিন্তু এখনও ডায়াগনেষ্টিক সেন্টারের অনুমতি পায়নি।

 

তার ওই অবৈধ ক্লিনিকে ফ্লোরে রেখেও রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছিল। সেসব ঔষধ রোগীকে দেয়া হচ্ছিল তা, তা তিনি দিতে পারেন না। উল্লেখ্য একই অপরাধে তাদের দুইজনকে ২০২০ সালের ১৫ই জুলাই ৫৫ হাজার টাকা জরিমানা করে মুচলেকা রেখে ছেড়ে দিয়ে ছিলো।

 




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]