‘চুপচাপ’ মুমিনুলের বদলে যাওয়ার গল্প শোনালেন বাশার-সুজন

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২২ বৃহস্পতিবার, ২০২১, ১১:৫১ পূর্বাহ্ণ
‘চুপচাপ’ মুমিনুলের বদলে যাওয়ার গল্প শোনালেন বাশার-সুজন

খেলা আপডেটঃ ছোটখাটো গড়ন। বাইরে থেকে বেশ চুপচাপই দেখা যায় মুমিনুল হককে। এমন চুপচাপ থাকলে কিভাবে দলকে নেতৃত্ব দেবেন? মুমিনুল হক কি অধিনায়ক হিসেবেও এমন অন্তর্মুখী? না, জাতীয় দলের সাবেক দুই অধিনায়ক হাবিবুল বাশার সুমন এবং খালেদ মাহমুদ সুজন জানালেন ভিন্ন কথা।

শ্রীলঙ্কা সফরে টিম লিডার হয়ে গিয়েছেন সুজন। তিনি জানালেন, বোঝা না গেলেও মুমিনুল নীরবে তার কাজ করে যান ঠিকই। বোর্ডের বর্তমান নির্বাচক হাবিবুল বাশার তো তাকে ‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’ তকমাই দিয়ে বসলেন।

দুই পূর্বসূরীর মুখে উচ্ছ্বসিত প্রশংসা মুমিনুলকে নিয়ে। খালেদ মাহমুদ সুজন বলেন, ‘মুমিনুল একটু নির্লিপ্ত আর অন্তর্মুখী স্বভাবের ছেলে। ওকে বাইরে থেকে বোঝা যায় না। খুবই নীরবে নিজের কাজ করে যায়। চুপচাপ, অথচ সফল এক ক্রিকেটার।’

মুমিনুলকে আন্ডাররেটেড ক্রিকেটার অভিহিত করে সুজন বলেন, ‘আমার মনে হয় হি ইজ ভেরি আন্ডাররেটেড। কিন্তু দারুণ ক্রিকেটার। হি ইজ ভেরি নলেজেবল। চেষ্টা করে প্রচুর।

সবাই জানেন মুমিনুল চুপচাপ। কথা কম বলেন। একটু অন্তর্মুখী। তবে টিম লিডার সুজন জানালেন নতুন কথা, ‘এখন মুমিনুল কিন্তু কথা-টথা বলে। অনেক কথা বলে। ড্রেসিংরুমে সতীর্থদের সাথে অনেক কিছু শেয়ার করে। জিততে চায়।’

সুজনের দেয়া তথ্য অনুযায়ী, অধিনায়ক মুমিনুল এ সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে দেশ ছেড়েছেন। তার বিশ্বাস, এবার শ্রীলঙ্কা থেকে বিজয়ীর বেশেই দেশে ফিরবে বাংলাদেশ দল।

সুজন বলেন, ‘আমরা সবসময় আগে ড্র করার চিন্তা করি। কিন্তু মুমিনুল জয়ের কথা ভাবে, জিততে চায়। সে খুবই পজিটিভ। জেতার ইচ্ছেটা আছে ওর ভেতরে। ও সিরিজটা জিততে চায়। ব্যর্থতার বৃত্ত ভেঙে বেরিয়ে আসতে এটা খুব গুরুত্বপূর্ণ।

মুমিনুলের ব্যাপারে হাবিবুল বাশার সুমনের মূল্যায়ন, ‘সত্যি বলতে কী, অনেক সময় আমরা ওকে বুঝতে, ওর প্রকৃতি জানতে ভুল করি। কিন্তু আসল সত্য হলো, সে একজন শক্ত মনের ছেলে। হি ইজ মেন্টালি ভেরি স্ট্রং ক্যারেক্টার এন্ড হি ইজ এ পারফরমার। খুবই সাজানো গোছানো। ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

বাশার যোগ করেন, ‘হাতে গোনা অল্প কয়েকজন ক্রিকেটারের একজন সে, যে কিনা টেস্ট ক্রিকেটটা উপভোগ করে এবং পারফর্ম করতে মুখিয়ে থাকে। পারফর্ম করতে চায় যে কোন জায়গায়। আমি মুমিনুলের পারফরম্যান্সে খুব খুশি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]