নাজিরপুরে সহকারী ভূমি কর্মকর্তাকে লাঞ্চিত করায় ভ্রাম্যমান আদালতে সাজা

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২২ বৃহস্পতিবার, ২০২১, ০৭:৪৩ অপরাহ্ণ
নাজিরপুরে সহকারী ভূমি কর্মকর্তাকে লাঞ্চিত করায় ভ্রাম্যমান আদালতে সাজা

নিজস্ব প্রতিবেদকঃ পিরোজপুরের নাজিরপুরে সহ-কারী ভূমি কর্মকর্তাকে শারিরীকভাবে লাঞ্চিত করার অভিযোগে মাটিভাঙ্গা ইউনিয়নের শরাফত আলী শেখ এর ছেলে মোঃ শাহাজাহান শেখ (৩৮) কে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দঃ বিঃ ১৮৬০ এর ১৮৯ ধারা মোতাবেক ১ মাসের সাজা প্রদান করা হয়েছে।

 

বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল (সৈকত) অতুলনগর খেয়াখাট নামক স্থানে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ সাজা প্রদান করেন।

 

জানা যায়, শাহাজাহান শেখ মাটিভাঙ্গা ইউনিয়নের অতুল নগর নামক এলাকায় সরকারী খাস জমিতে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করার সময় ঐ ইউনিয়নের ভূমি সহ-কারী কর্মকর্তা মোঃ শাখাওয়াত হোসেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্ব-শরীরে উপস্থিত হয়ে তাকে ঐ স্থাপনা নির্মান করতে নিষেধ করেন, কিন্তু তা আমলে না নিয়ে ঐ জায়গায় তিনি তার স্থাপনা নির্মানের কাজ চলমান রেখেছেন।

 

পরবর্তীতে ঐ (তহশিলদার) ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সেখানে আবারও তাকে যেতে বলায় তিনি উপস্থিত হলে শাহাজান শেখ ও তার  দলবল মিলে তাকে শারিরীকভাবে লাঞ্চিত এবং মার-ধর করে বলে জানান। এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারি কমিশনার ভূমি কর্মকর্তাকে জানালে তারা ঘটনাস্থলে পুলিশ ফোর্স নিয়ে তাকে হাতে নাতে ধরে অপরাধ প্রমানিত হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ সাজা প্রদান করেন।

 

উপজেলা সহকারি  কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল (সৈকত) জানান, দেখেন ইতোপূর্বে শাহাজাহান অর্থাৎ আমরা যাকে জেল দিয়েছি তিনি সহ আরো কিছু লোকজন আমার এই মাটিভাঙ্গা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তাকে লাঞ্চিত ও মারধর করেছিল।

 

যার কারণে পূর্বেও কারাদ- ভোগ করেন বর্তমানে এই মামলা চলমান আছে, জামিনে বের হয়েই আবার তাকে (তহশিলদারকে) ওই  মামলা তুলে আনার জন্য হুমকি প্রদান করে তা আবার ভিডিও করে আপলোড করেন যাহা নাজিরপুর থানায় সাধারণ ডাইরী হিসাবে নথিভুক্ত রয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]