করোনায় আক্রান্ত পাত্র, হাসপাতালেই সারলেন বিয়ে!

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ২৬ সোমবার, ২০২১, ০২:০৯ অপরাহ্ণ
করোনায় আক্রান্ত পাত্র, হাসপাতালেই সারলেন বিয়ে!

নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারতের স্বাস্থ্যখাত। দেশটিতে প্রতিদিনই দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃত্যুর তালিকা। দিনরাত শবদাহ করতে ব্যস্ত দেশটির শ্মশানগুলো। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে ভারত যেন কোনো মৃত্যুপুরি।

 

এমন পরিস্থিতিতে দেশটিতে সংবাদমাধ্যমে এলো নতুন শিরোনাম। যেখানে বলা হচ্ছে- করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক পাত্র সেখানেই স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক-পিপিআই পরে বিয়ে করেছেন এক তরুণীকে! জীবন-মরণ লড়াইয়ে ব্যস্ত দেশটিতে তো বটেই বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে সামাজিক মাধ্যমগুলোতেও। কেউ কেউ সমালোচনা করলেও বেশিরভাগ মানুষই তাদের শুভকামনা জানিয়েছেন।

 

ঘটনাটি কেরালার আলাপ্পুজা জেলার বন্দানাম মেডিকেল কলেজ হাসপাতালে। পাত্রের নাম সরথ মোন। দিনক্ষণ ঠিক হওয়ার পর শুভক্ষণের মাত্র কয়েকদিন আগে তিনি এবং তার মা করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। কিন্তু দুর্ভাগ্যজনক এই ঘটনার পরেও দমে যাননি তারা। পাত্র-পাত্রী দুই পরিবারই সিদ্ধান্ত নেন-বিয়েটা হবে!

 

যেমন কথা তেমন কাজ। হাসপাতালের কোভিড ওয়ার্ডকেই বিয়ের আসর বানিয়ে ফেলেন তারা। রীতিমতো পিপিই কিট পরে বিয়ে করেন দম্পতি। হাসপাতালে বিয়ের জন্য তারা প্রশাসন এবং হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়েছিলেন। তাদের মালাবদলের সাক্ষী থাকেন হাসপাতালের ডাক্তার নার্স ও অন্যান্য কর্মচারীরা।

 

মন খারাপের হাজারো খবরের মধ্যে তাদের ব্যতিক্রমী এ বিয়ে দুই পরিবার ও হাসপাতালে থাকা রোগীদের মধ্যে কিছু সময়ের জন্য হলেও আনন্দের উপলক্ষ এনে দেয়। তাদের দাম্পত্য জীবনের এমন শুরুকে তুলনা করা যেতে পারে ধ্বংস্তূপের ছাঁই থেকে পুনরায় জীবন নিয়ে উড়ে যাওয়া ফিনিক্স পাখির সাথে। কারণ জীবন ফিনিক্সের মতোই, বিপর্যয় আসে, তাকে মোকাবিলাই করেই বেঁচে থাকতে হয়। আর তারাও হয়তো এগিয়ে যাওয়ার তেমন প্রচেষ্টাই করলেন!




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]