পটুয়াখালীতে ছাদের পলেস্তারা খসে পড়ে স্কুলের অফিস সহকারী আহত

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ৭ বুধবার, ২০২১, ০২:০৩ অপরাহ্ণ
পটুয়াখালীতে ছাদের পলেস্তারা খসে পড়ে স্কুলের অফিস সহকারী আহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: জরাজীর্ণ ভবনের ছাদ থেকে পলেস্তারা খসে পড়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া এ হাকিম মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী আহত হয়েছেন।

 

বুধবার বেলা ১১টায় ওই বিদ্যালয়ের অফিস কক্ষে এ ঘটনা ঘটে। আহত অফিস সহকারীর নাম মিরন মিয়া (৪০)।

 

জানা গেছে, বুধবার এসএসসির ফরম পূরণের কার্যক্রম চলাকালে হঠাৎ ছাদের একটি অংশ থেকে পলেস্তারা খসে পড়ে অফিস সহকারীর টেবিলে। এ সময় পলেস্তারা ছিটকে তার গায়ে পড়লে তিনি আহত হন। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

 

বিদ্যালয় সূত্রে জানা গেছে, ১৯৬৫ সালে ওই বিদ্যালয়ে ছয় কক্ষবিশিষ্ট একটি ভবন নির্মাণ করা হয়। ওই ভবনেই বিদ্যালয়ের পাঠদান থেকে শুরু করে সমস্ত কার্যক্রম চলছে। কিন্তু দীর্ঘ ১০ বছর ধরে ভবনটি জরাজীর্ণ হয়ে পড়ে। তবুও ব্যবহারের অনুপযোগী এ ভবনে ঝুঁকি নিয়ে কার্যক্রম চালাতে হচ্ছে।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহতাব হোসাইন বলেন, দীর্ঘদিন ধরে ভবনটি ঝুঁকিপূর্ণ। কোথাও রড বের হয়ে গেছে। প্রায়ই পলেস্তারা খসে খসে পড়ে। আজকে বড় ধরনের একটি দুর্ঘটনা থেকে রেহাই পেয়েছেন আমাদের অফিস সহকারী। জরাজীর্ণ ভবনের বিষয়ে এর আগে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়েছি।

এ ব্যাপারে উপজেলা একাডেমিক সুপারভাইজার অনাদি কুমার বাহাদুর বলেন, পলেস্তারা খসে বিদ্যালয়ের অফিস সহকারী আহত হওয়ার বিষয়টি শুনেছি। ভবনটি দীর্ঘদিন জরাজীর্ণ। বিদ্যালয়ে ৩৯১ জন শিক্ষার্থী। সেখানে একটি ভবন দরকার। আশা করি, শিক্ষা প্রকৌশল এ বিষয়ে পদক্ষেপ নেবে।

 




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com