বাবুগঞ্জে মহানবীকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোষ্ট করায় এক ব্যবসায়ী গ্রেফতার, মামলা দায়ের

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৯ বৃহস্পতিবার, ২০২১, ০৬:২০ অপরাহ্ণ
বাবুগঞ্জে মহানবীকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোষ্ট করায় এক ব্যবসায়ী গ্রেফতার, মামলা দায়ের

বাবুগঞ্জ(বরিশাল) প্রতিনিধি :: বরিশালের বাবুগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তিকর ও মানহানিকর পোস্ট প্রদানের অভিযোগে মোঃ রেজাউল করিম আকন্দ (৪৭) নামের এক ঔষধ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বাবুগঞ্জ থানা পুলিশ।

 

বুধবার উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের রহিমগঞ্জ বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে রেজাউল করিম আকন্দকে স্থানীয়রা মহানবী হযরত মুহাম্মদ (স) কে নিয়ে কটূক্তি করে সামাজিক মাধ্যম পোস্ট প্রদান করায় স্থানীয়রা গনধোলাই দেয় ।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গৌরনদী উপজেলার দক্ষিণ পালরদী গ্রামের মৃত আঃ জলিল আকন্দের ছেলে মোঃ রেজাউল করিম আকন্দ নিজের ব্যবহৃত ফেসবুক আইডিতে মহানবীকে নিয়ে আপত্তিকর পোস্ট করেন। রেজাউল করিমের ব্যবসার সুবাদে বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের রহিমগঞ্জ বাজারে বসবাস করেন।

 

বুধবার রাতেই রেজাউল করিমের করা আপত্তিকর পোষ্টটি স্থানীয় কয়েকজনের নজরে আসে। এরপর রেজাউল করিমের শাস্তির দাবি করে। এসময় স্থানীয়রা তাকে ধরে গণধোলাই দেয়। বিষয়টি নিয়ে উত্তেজনা দেখা দিলে ঘটনাস্থলে যায় পুলিশ।

 

পরিস্থিতি নিয়ন্ত্রণে রেজাউল করিমের রাতেই আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ হেফাজতে নেওয়া হয়। পরে বাবুগঞ্জ থানা পুলিশের একটি টিম বুধবার রাতে রেজাউল করিমকে গ্রেফতার করে। এঘটনায় জাহাঙ্গীর নগর ইউনিয়নের চর আলগী গ্রামের মোঃ নুরুল হকের ছেলে মোঃ মিরাজ হোসেন বাদী হয়ে বাবুগঞ্জ থানায় ১৪৩/২৯৫-ক (পেনাল কোড-১৮৬০) ধারায় এককি মামলা দায়ের করেন।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত মোঃ মিজানুর রহমান জানান, ইচ্ছাকৃতভাবে ইসলাম ধর্মকে হেয়প্রতিপন্ন ও ধর্মীয় মূল্যাবোধে আঘাত করে সামাজিক মাধ্যম ফেসবুকে কটূক্তিমূলক পোস্ট করায় মোঃ রেজাউল করিমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- জিআর ৪৮/২০২১ খ্রিঃ। এবং তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com