বরিশালে ফেসবুক লাইভে আত্মহত্যার হুমকি ছাত্রলীগ সভাপতির ধর্ষণের শিকার তরুণীর

Barisal Crime Trace
প্রকাশিত মে ১ শনিবার, ২০২১, ১২:৩৬ অপরাহ্ণ
বরিশালে ফেসবুক লাইভে আত্মহত্যার হুমকি ছাত্রলীগ সভাপতির ধর্ষণের শিকার তরুণীর

নিজস্ব প্রতিবেদকঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিনের বিরুদ্ধে দায়ের করা ধর্ষণ মামলার বিষয়ে নানা প্রশ্নের জবাব দিয়েছেন ভুক্তভোগী তরুণী। ন্যায়বিচার না পেলে আত্মহত্যারও হুমকি দেন ওই তরুণী। এবং আত্মহত্যা করলে অভিযুক্ত জসিম দায়ী থাকবেন বলে লাইভে উল্লেখ করেন তিনি।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাত ৯টার দিকে নিজের ফেসবুক আইডি থেকে লাইভ করেন ওই তরুণী। ১২ মিনিট ৩৩ সেকেন্ডের ওই লাইভ ক্লিপ ফেসবুকে ভাইরাল হয়।

এ সময় তিনি বলেন, জসিমের সঙ্গে তার প্রেমের সম্পর্ক দীর্ঘ ৯ বছর। এ সময়ের মধ্যে বিভিন্ন সময় জসিমের সঙ্গে তার শারীরিক সম্পর্ক হয়েছে বলে স্বীকার করেন তিনি। প্রথমে জোর করে এবং পরবর্তীতে সমঝোতার মাধ্যমে তাদের শারীরিক সম্পর্ক হয় বলে লাইভে বলেন তরুণী। সব কিছুই ছিল বিয়ের প্রলোভনে। আশা দিতে দিতে ৯ বছর কেটে যায়। জসিমের মা এ বিয়েতে রাজি নন। এ মুহূর্তে বিয়ে করলে রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হবে-এমনটি ছিল তার বাহানা।

বিশ্বাসের এক পর্যায়ে তরুণী প্রতারণার স্বীকার হন বুঝতে পারেন। সম্প্রতি জসিমের মা জসিমের জন্য অন্যত্র বিয়ে ঠিক করেন। বিষয়টি জানার পর ওই তরুণী গত ১০ এপ্রিল জসিমের বাসায় যান এ বিষয়ে কথা বলার জন্য। জসিমের মা ওই তরুণীকে তার ছেলের সঙ্গে বিয়ের প্রতিশ্রুতি দেন। কিন্তু প্রতিশ্রুতি না রেখে গত ১৮ এপ্রিল জসিম অন্যত্র বিয়ে করেন।এর পর গত ১৯ এপ্রিল ধর্ষণ এবং অবৈধ গর্ভপাতের লিখিত অভিযোগ করেন তিনি। তদন্ত শেষে ২১ এপ্রিল ওই অভিযোগ মামলা হিসেবে রুজু হয়। এ ঘটনায় বর্তমানে জসিমের পক্ষ থেকে আর্থিক প্রলোভন এবং তাতে রাজি না হওয়ায় হুমকি দেওয়া হয় বলে ফেসবুক লাইভে অভিযোগ করেন ওই তরুণী।

গুরুতর অভিযোগের পরও মহানগর ছাত্রলীগ সভাপতির পদে বহাল থাকায় ক্ষোভ প্রকাশ করেন ওই তরুণী। নিরাপত্তাহীনতায় ভোগার কথা বলে প্রধানমন্ত্রীর কাছে এ বিষয়ে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। ন্যায় বিচার না পেলে আত্মহত্যা করার হুমকি দেন তরুণী। এ আত্মহত্যার জন্য জসিম দায়ী থাকবে বলেও ফেসবুক লাইভে উল্লেখ করেন ওই তরুণী।

মামলা পর থেকে জসিম পলাতক রয়েছেন। এ ব্যাপারে জসিমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে বিমানবন্দরর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার শুক্রবার (৩০ এপ্রিল) রাতে জানান, মামলার আসামি জসিম উদ্দিনকে গ্রেফতারের চেষ্টা চলছে। ইতোমধ্যে অভিযোগকারী তরুণীর মেডিকেল টেস্ট সম্পন্ন হয়েছে। মামলার কার্যক্রম গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com