পটুয়াখালীতে ১ কোটি টাকার অবৈধ পলিথিন জব্দ

Barisal Crime Trace
প্রকাশিত মে ৫ বুধবার, ২০২১, ০৩:৫৯ অপরাহ্ণ
পটুয়াখালীতে ১ কোটি টাকার অবৈধ পলিথিন জব্দ

নিজস্ব প্রতিবেদকঃ পটুয়াখালীর মির্জাগঞ্জে অভিযান চালিয়ে ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছেন প্রশাসন। একই সাথে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (৫ মে) দুপুরে মির্জাগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ রায়হানুজ্জামানের নেতৃত্বে সুবিদখালী বাজারে অভিযান পরিচালনা করে এসব নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

 

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ রায়হানুজ্জামানের নেতৃত্বে ও র‌্যাব-৮ এর কমান্ডার মোঃ রাজিব ফারহান ও পরিবেশ অধিদপ্তর পটুয়াখালীর সহকারী পরিচালক আনজুমান নেছার সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানে বাচ্ছু হার্ডওয়ার (দোকান ও গোডাউন) থেকে ৪০ হাজার কেজি, চুন্নু হার্ডওয়ার (দোকান ও গোডাউন) থেকে ১২হাজার কেজি ও মিঠু স্টোর(দোকান ও বাসা)থেকে ৮হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

 

এ সময় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬ (ক) ধারা লঙ্ঘনের দায়ে বাচ্ছু হার্ডওয়ারকে ৫০ হাজার, চুন্নু হার্ডওয়ারকে ৩০ হাজার এবং মিঠু স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় ।

জব্দকৃত নিষিদ্ধ পলিথিন পরিবেশ অধিদপ্তর পটুয়াখালীর প্রতিনিধির জিম্মায় দেওয়া হয়। মির্জাগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ রায়হানুজ্জামান ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com