বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী আসতে পারে সন্ধ্যার মধ্যেই

Barisal Crime Trace -HR
প্রকাশিত মে ৭ শুক্রবার, ২০২১, ০৫:৪৭ অপরাহ্ণ
বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী আসতে পারে সন্ধ্যার মধ্যেই

নিজস্ব প্রতিবেদক || দেশের কোথাও কোথাও কালবৈশাখী ঝড় ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্র ও শনিবারের আবহাওয়ার অবস্থার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই।

 

আজ শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

আগামী পাঁচদিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ের শেষের দিকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

এদিকে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক পূর্বাভাসে বলা হয়েছে, সুরমা ছাড়া দেশের পূর্বাঞ্চলের প্রধান সব নদ ও নদীর পানি বাড়ছে এবং বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

 

আগামী ৭২ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও এর কাছাকাছি ভারতের মেঘালয় এবং ত্রিপুরায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যার ফলে উত্তর-পূর্বাঞ্চলের প্রধান সব নদ ও নদীগুলোর পানি বাড়তে পারে। পর্যবেক্ষণাধীন ৩৯টি পানি সমতল ষ্টেশনের মধ্যে বেড়েছে ১৯টির,কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে চারটির।

 

পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। বছোড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

আজ ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৫ টা ২১ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]