ফিলিস্তিনিদের ওপর ইসরাইলী বর্বরতার প্রতিবাদে বানারীপাড়ার মুবিনের নেতৃত্বে স্পেনে পদযাত্রা ও বিক্ষোভ সমাবেশ

Barisal Crime Trace
প্রকাশিত মে ১৮ মঙ্গলবার, ২০২১, ০৩:৫৮ অপরাহ্ণ
ফিলিস্তিনিদের ওপর ইসরাইলী বর্বরতার প্রতিবাদে বানারীপাড়ার মুবিনের নেতৃত্বে স্পেনে পদযাত্রা ও বিক্ষোভ সমাবেশ

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি: নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরাইলী ববর্রতা ও হত্যাযজ্ঞের প্রতিবাদে বাংলাদেশের বরিশালের বানারীপাড়ার সন্তান আব্দুল্লাহ্ আল মুবিনের নেতৃত্বে স্পেনে পদযাত্রা,বিক্ষোভ সমাবেশ ও ইসরাইলের পতাকায় অগ্নিসংযোগ করা হয়েছে।

১৫ মে শনিবার স্পেনের সময় অনুযায়ী দুপুর ১২ টা থেকে আড়াইটা পর্যন্ত এ প্রতিবাদ কর্মসূচি পালণ করা হয়। এসময় ইসরাইলী আগ্রাসনের বিরুদ্ধে স্লোগানে স্লোগানে স্পেনের রাজপথ উত্তাল হয়ে ওঠে।

স্পেনের রাজধানী মাদ্রিদের আতোচা থেকে শুরু হয়ে পদযাত্রাটি সোলের জিরো পয়েন্টে গিয়ে বিক্ষাভ সমাবেশ ও ইসরাইলের পতাকায় অগ্নিসংযোগের মধ্যদিয়ে আড়াই ঘন্টা ব্যাপী এ প্রতিবাদ কর্মসুচি শেষ হয়। আলজাজিরা টেলিভিশন চ্যানেল পুরো প্রতিবাদ কর্মসুচি লাইভ দেখায়।

সেখানে নেতৃত্বের অগ্রভাগে থাকা বাংলাদেশের আব্দুল্লাহ্ আল মুবিনের সাহসী এ প্রতিবাদের ভূয়সী প্রশংসা করা হয়। মুবিন বরিশালের বানারীপাড়া পৌর শহরের ২ নং ওয়ার্ডের মাসুম বিল্লাহর জ্যেষ্ঠ সন্তান।

সে বাবা-মা ও ছোট ভাইসহ স্পেন প্রবাসী। সে স্পেনে ইন্টারমিডিয়েটের শিক্ষার্থী। ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে মুবিনের নেতৃত্বে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে তার বাবা মাসুম বিল্লাহও অংশ নেন। এ প্রতিবাদ কর্মসুচিতে বাংলাদেশ,মরক্কো,স্প্যানিশ, ফিলিস্তিন ও সৌ দি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের কয়েক হাজার প্রবাসী অংশ নেন।

প্রতিবাদ সমাবেশ শেষে তারা ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের এ আগ্রাসন, বর্বরতা ও নৃশংসতা বন্ধে ভূমিকা নিতে স্পেন সরকারের কাছে স্মারকলিপির মাধ্যমে দাবি জানান। এদিকে প্রেসক্লাব নেতৃবৃন্দসহ গর্বিত বানারীপাড়াবাসী মানবতার পক্ষে ও আগ্রাসনের বিরুদ্ধে আব্দুল্লাহ আল মুবিনের এ বীরত্বপূর্ণ ভূমিকাকে সাধুবাদ জানিয়েছেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]