বরিশালে নিজ ধর্ম ছেড়ে এক যুবক ইসলাম ধর্ম গ্রহণ করলেন

Barisal Crime Trace
প্রকাশিত জুন ১২ শনিবার, ২০২১, ০৭:০৩ অপরাহ্ণ
বরিশালে নিজ ধর্ম ছেড়ে এক যুবক ইসলাম ধর্ম গ্রহণ করলেন

নিজস্ব প্রতিবেদক॥ বরিশালের বাকেরগঞ্জের দাড়িয়াল গ্রামের প্রদীব কুমার কর (৩২) নামের এক হিন্দু যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বর্তমানে তার নতুন নাম আবদুল্লাহ্ আজিজ সিকদার। গত ৬ জুন তিনি মোকাম বরিশাল বিজ্ঞ সিনিঃ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নোটারী পাবলিক মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি ঘোষণা করেন।

 

 

মুসলমান হওয়ার পরে তিনি বলেন, জন্মসূত্রে আমি হিন্দু হওয়ার পরে যখন আমার বুঝ জ্ঞান হইতে থাকে তখন থেকে মুসলমানদের সাথে আমার সম্পর্ক থাকায় এবং আমার সমবয়সী মুসলমান ভাইদের সাথে বেশি চলাফেরা করে থাকি। মুসলিম ভাইদের কাছ থেকে ইসলাম ধর্মের যাবতীয় আচার-আচরণ রীতি-নীতি ও কোরআন হাদিসের সত্য বাণী সম্পর্কে অবগত হইয়া ইসলামের প্রতি আমার ভালো ধারণা হয়। তার পর থেকেই ইসলাম ধর্ম গ্রহন করতে ইচ্ছে হতে থাকে আমার।

 

 

আজিজ কান্না জড়িত কন্ঠে আরো বলেন, কিছু দিন পূর্বে আমার মা মারা যায়। তখন আমি বড় ছেলে হয়ে আমার মায়ের মুখে যখন আগুন দিতে গেলাম তখন আমার শরীল কাপতে শুরু করলো। এবং আমি মাথা ঘুড়িয়ে মাটিতে পড়ে যায়। তার পরে ‘আমার মনে প্রশ্ন জেগে উঠলো’ আমি আমার মাকে কেন পুড়িয়ে ফেলছি। মুসলমানদের তো কেউ মারা গেলে তারা আগুনে পুড়িয়ে থাকে না।

 

 

তাহলে আমি কেন এটা করছি। পরে সমাজে মুসলমানদের সকল রীতি-নীতি ভালো বলে আমি দেখে-শুনে ও বুঝে সিদ্বান্ত নিই যে, সনাতন ধর্ম (হিন্দু ধর্ম) ত্যাগ করিয়া ইসলাম ধর্ম গ্রহণ করার। আমার মনে বিশ্বাস জন্মে যে, একমাত্র ইসলাম ধর্মই শান্তি ও মুক্তির পথ। উক্ত সিন্ধান্ত মোতাবেক আঞ্জুমান জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া ট্রাস্টের প্রধান মাওলানা গোলাম রাব্বানী আমাকে পবিত্র কালেমায়ে ত্যাইয়েবা লা-ইলাহা ইল্লাহু মুহাম্মাদুর রাসুল্লাহ (সা.) পড়ান এবং অন্যান্য কালেমা পড়িয়ে আমাকে মুসলমান করে।

 

 

আমার বর্তমান নাম আবদুল্লাহ্ আজিজ সিকদার রাখিলাম। যুবকটি তার সব আত্মীয়স্বজনদের ছেড়ে মুসলিম ধর্ম গ্রহন করে বর্তমানে বরিশাল নগরীর ২৩ নং ওয়ার্ডের জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া মৃধা বাড়ি জামে মসজিদে রয়েছেন। এবং তাকে ওই মসজিদের ইমাম মাওলানা মুহাম্মাদ ইলিয়াস আহম্মেদ নিয়মিত ইসলাম ধর্ম সম্পর্কে জ্ঞান দিচ্ছেন।

 

 

এছাড়াও ঐএলাকার মানুষ নতুন কর্মস্থল করে দেওয়ার সিদান্ত নিয়েছে। স্থানীয়রা বলেন আবদুল্লাহ্ আজিজ সিকদার এখন থেকে আমার একজন ভাই। তাই আমরা সবাই মিলে তাকে একটি ভ্যানগাড়ি কিনে কিছু কাচামাল কিনে দিবো। তা দিয়েইে তিনি তার নতুন জীবন শুরু করবেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]