পটুয়াখালীতে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩৫০ জন ভর্তি

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৯ সোমবার, ২০২১, ০২:৩৪ অপরাহ্ণ
পটুয়াখালীতে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩৫০ জন ভর্তি

নিজস্ব প্রতিবেদকঃ পটুয়াখালী জেলার মির্জাগঞ্জে ডায়রিয়া ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।গত ২ দিনে দশম শ্রেণীর স্কুলছাত্রীসহ, সত্তরোর্ধ্ব একজন বৃদ্ধ ডায়রিয়া আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।গত ৭দিনে উপজেলা হাসপাতালে ডায়রিয়া আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩৫০জন।

মির্জাগঞ্জ উপজেলার ১নং মাধবখালি ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন তালুকদার জানান, তার মামাতো ভাই মাধবখালী ইউনিয়নের সমাদ্দারকাঠি গ্রামের রাকিব খন্দকারের মেয়ে কাঁঠালতলী মাধ্যমিক বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থী মোসাঃ শাহারা সানফুল (১৫)গতকাল রোববার সকালে ডায়রিয়া আক্রান্ত হয়, দুপুর দুইটার দিকে হাসপাতালে নেওয়ার আগেই বাড়িতেই সে মারা যায়।

 

গত রাত দশটায় জানাজা শেষে তাকে নিজ বাড়িতে দাফন করা হয়েছে। এছাড়াও শনিবার সকালে মাধবখালী এলাকায় তৈয়ব আলী সিকদার (৭৫) নামে এক বৃদ্ধ ডায়রিয়া আক্রান্ত হন, বিকেলে তিনি বাড়িতেই মারা যায়।

 

গতকাল রোববার সকাল ৯ টায় তাকে নিজ বাড়িতে দাফন করা হয়েছে। চেয়ারম্যান মনির হোসেন তালুকদার জানান ,তার এলাকায় দুই শতাধিক এর বেশি লোক ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, বর্তমানে করোনার চেয়ে ডায়রিয়া ব্যাপক আকারে মহামারি রুপ ধারণ করেছে। ঘরে ঘরে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এবিষয় মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: দিলরুবা ইয়াসমিন লিজা বলেন, মির্জাগঞ্জে ডায়রিয়া ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে, গত ২৪ ঘন্টায় ৯৩ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

এ ছাড়া গত ৭ দিনে ৩৪৯ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি দুই জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন ,তারা বাড়িতে মারা গিয়েছেন।

 

বর্তমানে কাঠালতলীতে একটি ২০ শয্যার হাসপাতাল থাকলেও সেখানে আউটডোরে রোগীদের চিকিৎসা দেওয়া হয়, সেখানে ইনডোরে চিকিৎসা ব্যবস্থা চালু নেই, ওই হাসপাতালের প্রয়োজনীয় জনবলের অভাব রয়েছে ,একজন মাত্র চিকিৎসক রয়েছেন। জনবলের এ বিষয়ে আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]