নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল দশা ভোগান্তিতে রোগীরা

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২০ মঙ্গলবার, ২০২১, ০২:৫৬ অপরাহ্ণ
নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল দশা ভোগান্তিতে রোগীরা

আরিফুর রহমান ।। নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল দশা ঝালকাঠির নলছিটি উপজেলার ১০ টি ইউনিয়ন ও ১টি পৌরসভার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্স এখন নিজেই রোগাক্রান্ত। বেহাল দশায় চলছে ৫০ শয্যার এই হাসপাতালটি। বিভিন্ন সমস্যা থাকায় উন্নত স্বাস্থ্যসেবা পাচ্ছেন না উপজেলাবাসী। বিভিন্ন এলাকা থেকে আসা রোগীরা প্রতিদিনই পড়ছেন চরম ভোগান্তিতে।

 

সরেজমিনে দেখা গেছে,পুরাতন ভবণটি এখন জরাজীর্ণ অবস্থায় রয়েছে, আলট্রাসনো মেশিন থাকলে এখন পযন্ত চালু হয়নি, ডেন্টাল চিকিৎসার সরঞ্জাম নাই।জরুরি বিভাগে নাই চেয়ার টেবিল,এছাড়াও চিকিৎসকদের সুরক্ষা সামগ্রী নাই ।একটি জেনারেটর থাকলেও তেলের বরাদ্দ না থাকায় তা ব্যবহার হচ্ছে না। রাতে বিদ্যুৎ চলে গেলে হাসপাতালে ভূতুড়ে পরিবেশের সৃষ্টি হয়।নাই কোন ঝাড়ুদার ও পরিচ্ছন্নতাকর্মী। টয়লেটগুলো নোংরা যা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

 

রোগীদের ভোগান্তির যেন কোন শেষ নেই। স্থানীয়রা জানান, এখানে আধুনিক প্রযুক্তি থাকলেও তা ব্যবহার করা হচ্ছে না। যার কারনে উপজেলার মানুষদের চিকিৎসা সেবা নিতে নানান ভোগান্তির শিকার হতে হচ্ছে। রোগীদের পরীক্ষা করাতে হয় বাইরে থেকে।এছাড়াও হাসপাতাল থেকে তেমন কোন ঔষধ আমরা পাচ্ছি না। স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মুনীবুর রহমান জুয়েল জানান, আমাদের হাসপাতালে বেশ কিছু সমস্যা রয়েছে এগুলো সমাধান হলে আমরা উন্নত সেবা দিতে পারবো।

 

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিউলি পারভীন জানান, কমপ্লেক্সটিতে যে সমস্যা রয়েছে সিভিল সার্জন স্যার নিজ থেকে খোঁজ নিচ্ছেন।এবং সমস্যা সমাধানের ব্যবস্থা নিচ্ছেন। সিভিল সার্জন ডাঃ রতন কুমার ঢালী জানান, নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যে সমস্যা গুলো রয়েছে তা সমাধানের জন্য আমরা বার-বার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে চিঠির মাধ্যমে যোগাযোগ চালিয়ে যাচ্ছি।আশা করি অল্প সময়ের মধ্যে সমস্যার সমাধান হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]