চরফ্যাশনে দুই দিনে কাল বৈশাখী বজ্রপাতে গবাদিপশুসহ, নিহত ৪

Barisal Crime Trace
প্রকাশিত মে ৪ মঙ্গলবার, ২০২১, ০৮:০৩ অপরাহ্ণ
চরফ্যাশনে দুই দিনে কাল বৈশাখী বজ্রপাতে গবাদিপশুসহ, নিহত ৪

শাহাবুদ্দিন সিকদার, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ চরফ্যাশনে কালবৈশাখীর ঝড়ে বজ্রপাতে গবাদিপশু সহ ৪ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন হাজারীগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কালু বেপারীর ছেলে শাহে আলম (৩৭),

 

আসলামপুর ইউনিয়নের বর্দার হাট ৯নং ওয়ার্ডের বাসিন্দা হানিফ চৌকিদারের ছেলে আলাউদ্দিন (৪০), রসুলপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের রুস্তম আলী হাওলাদারের ছেলে আব্দুল হালিম (৩৭)। ও আহাম্মপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের আবুল কালাম ওরফে কালার স্ত্রী ফজিলতুন্নেসা (৬০) । এছাড়া একই ওয়ার্ডের আবু তাহেরের একটি গবাদি পশুর মৃত্যু হয়েছে।

 

এদের মধ্যে ৩ মে সোমবার আলাউদ্দিন তুলা গাছ থেকে ঝড়ে পড়া তুলা কুড়ানোর সময় বজ্রপাত পড়ে। এতে আলাউদ্দিন ঘটনাস্থলেই নিহত হয়। আলাউদ্দিন একজন কৃষক ও পাওয়ার টিলারের ড্রাইভার ছিলো।

 

হাজারীগঞ্জ গ্রামে জমিতে ধান কাটার সময় শাহে আলমের উপর বজ্রপাত পড়ে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

 

৪ মে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নে ৫ নং ওয়ার্ডের রুস্তম আলী হাওলাদারের ছেলে আ: হালিম (৩৭) ও আহাম্মদপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কালামের স্ত্রী ফজিলতুন্নেসা (৬০) এবং একই ওয়ার্ডের আবু তাহেরের একটি বলদ গরু বজ্রপাতে নিহত হয়েছে।

 

 

আহমদপুর ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম মিয়া জানান, বাড়ির পাশ থেকে হাঁস আনতে গিয়ে বজ্রপাতে নিহত হয় কালামের স্ত্রী ফজিলতুন্নেসা । এ সময়ে একই ওয়ার্ডের আবু তাহের একটি বলদ গরু বজ্রপাতে নিহত হয়েছে বলে জানান তিনি।

 

রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান জহির পন্ডিত বলেন, জমির ধান কেটে বাড়ি ফেরার সময় হঠাৎ বজ্রপাত হয়। বজ্রপাতে ঘটনাস্থলেই আব্দুল হালিমের মৃত্যু হয়।

 

স্থানিয়রা বজ্রপাতে দগ্ধদের উদ্ধার করে চরফ্যাশন উপজেলা হাসপাতলে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

 

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাজারীগঞ্জ ও আছলামপুর ইউনিয়নের নিহত দুই ব্যক্তির পরিবারকে ২৫ হাজার করে টাকা দেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

 

চরফ্যাশন, দুলারহাট ও শশিভূষণ থানা পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। তাদের এই মর্মান্তিক মৃত্যুতে এলাকায় এখন শোকের মাতম।

 

 




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]