রাজা হওয়ার জন্য জন্মগ্রহণ করি নাই: সাদিক আব্দুল্লাহ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : ডিসেম্বর ২, ২০২২, ৯:৩০ অপরাহ্ণ /
রাজা হওয়ার জন্য জন্মগ্রহণ করি নাই: সাদিক আব্দুল্লাহ

স্টাফ রিপোর্টার, বরিশাল : বরিশালে আনন্দ মিছিল, বণ্যার্ঢ র‌্যালিতে ডাক-ঢোল পিটিয়ে পালন করা হয়েছে ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি। দিবসটি উপলক্ষে বরিশাল নগরীর ফজলুল হক এভিনিউতে সমাবেশের আয়োজন করে জেলা ও মহানগর আওয়ামীলীগ। বিকাল ৩টায় আয়োজিয় সমাবেশে বণ্যার্ঢ আনন্দ মিছিল নিয়ে সমাবেশ স্থলে যোগ দেয় হাজার হাজার নেতাকর্মী।বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, ’রাজা হওয়ার জন্য জন্মগ্রহণ করি নাই, আমার দাদা ছিলেন বঙ্গবন্ধুর সেনাপতি, বাবা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেনাপতি, আমিও সেনাপতি হিসেবেই ওই আস্থা এবং বিশ্বাসের জায়গা নিয়েই মারা যেতে চাই।’

শুক্রবার (২ডিসেম্বর) বিকেলে বরিশাল নগর ভবনের সামনে পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বিশাল সমাবেশে এ কথা বলেন তিনি। এসময় মেয়র আরও বলেন,’পার্বত্য অঞ্চলে যে নৈরাজ্য চলছিলো, সেটি সমাধানের জন্য প্রধানমন্ত্রী তার আস্থার জায়গা থেকে আমাদের অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহকে দায়িত্ব দিয়েছিলেন।

আর সেই শান্তিচুক্তির মাধ্যমেই পার্বত্য এলাকায় শান্তি ফিরে এসেছিলো। বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীরের সভাপতিত্বে সমাবেশে প্রধান আলোচক ছিলেন বরিশাল বিশ্বাবিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন।

বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালুকদার মোহাম্মাদ ইউনুস, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সরকারী বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মাদ গোলাম কিবরিয়া, সরকারী মহিলা কলের অধ্যক্ষ প্রফেসর আসাদুজ্জামান, সরকারী বরিশাল কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্বাস উদ্দিন খান।

সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। র‌্যালিটি নগরীর নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।