বামনায় পুলিশি বাধায় পণ্ড বিএনপির কর্মসূচি


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ৮, ২০২৩, ২:০০ অপরাহ্ণ /
বামনায় পুলিশি বাধায় পণ্ড বিএনপির কর্মসূচি

বামনা প্রতিনিধি : ১০ দফা বাস্তবায়নের দাবিতে বরগুনার বামনা উপজেলা বিএনপির পূর্বনির্ধারিত স্থানের অবস্থান কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়েছে। উপজেলার হাসপাতাল রোডে নির্মিত প্যান্ডেল থেকে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে পুলিশ স্থানটি দখলে নেয়। পরে নেতা-কর্মীরা কলেজ রোডস্থ দলীয় কার্যালয়ে প্রতিবাদসভা করেন।

আজ শনিবার (৮ এপ্রিল) সকাল ১১টায় বামনা উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল কালাম আজাদ রানার বাসভবনের সামনে নিজ জমিতে অবস্থান কর্মসূচির আয়োজন করে বিএনপি।

আবুল কালাম আজাদ রানা বলেন, তার নিজের মালিকানাধীন জমিতে অবস্থান কর্মসূচির প্যান্ডেল তৈরি করা হয়েছিল। সকাল সাড়ে ১০টার দিকে পুলিশের একটি দল এসে তাদেরকে সেখান থেকে সরে যেতে বলেন। নেতা-কর্মীরা স্থান ত্যাগ না করলে পুলিশ প্যান্ডেল ছিঁড়ে ফেলে নেতা-কর্মীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে। পরে নেতা-কর্মীরা কলেজ রোডের দলীয় কার্যালয়ের ভেতরে অবস্থান নেন। সেখানেও পুলিশ তাদের অবরুদ্ধ করে। পরে কার্যালয়ের ভেতরেই তারা প্রতিবাদসভার আয়োজন করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ জেড এম সালেহ ফারুক। আরো উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনায়েত কবীর হাওলাদার, যুগ্ম আহ্বায়ক ইসা খন্দকার, মিজানুর রহমান মজনু, যুবদল আহ্বায়ক দীপু সিকদার, রায়হান নাজির ধলু, ছাত্রদল আহ্বায়ক সজিব হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপির নেতারা।

বামনা থানার অফিসার ইন চার্জ মো. মাইনুল হোসেন বলেন, বিএনপির কর্মসূচিতে পুলিশ বাধা দেয়নি। তবে নেতা-কর্মীদের অনুরোধ করা হয়েছে হাসপাতাল সড়কে কর্মসূচি না করে তারা যেন দলীয় কার্যালয়ে তাদের কর্মসূচি পালন করেন। নেতা-কর্মীরা পুলিশের কথা মেনে কার্যালয়ের ভেতরে তাদের কর্মসূচি পালন করেছেন।