লিটনের পরিবর্তে কেকেআরে বিশ্বকাপজয়ী ক্রিকেটার


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : মে ৪, ২০২৩, ৩:২৭ অপরাহ্ণ /
লিটনের পরিবর্তে কেকেআরে বিশ্বকাপজয়ী ক্রিকেটার

ক্রাইম ট্রেস ডেস্ক : কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে একটি মাত্র ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন লিটন দাস। এর আগে-পরে আইপিএলে পুরোটা সময়ই বেঞ্চে কাটাতে হয়েছে তাকে। শেষ পর্যন্ত ছুটি শেষ হওয়ার আগেই জাতীয় দলের সঙ্গে যোগ দিতে দেশে ফিরে আসেন লিটন।

আয়ারল্যন্ডের বিপক্ষে সিরিজের জন্য আইপিএলে আর ফিরে যাওয়া সম্ভব হবে না। এ কারণে কলকাতা নাইট রাইডার্সও বিদেশি কোটায় আরেকজন ক্রিকেটারকে নেয়ার সুযোগ পেয়ে গেলো। এ সুযোগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দু’বার বিশ্বকাপজয়ী ব্যাটার জনসন চার্লসকে দলে টেনে নিলো শাহরুখ খানের দল।

কেকেআরের পক্ষ থেকে জানানো হয়েছে এ তথ্য। দলটিতে আগে থেকেই রয়েছেন আরও দুই ক্যারিবীয়- আন্দ্রে রাসেল এবং সুনিল নারিন। এবার তাদের সঙ্গে যোগ হলেন জনসন চার্লস।

ওয়েস্ট ইন্ডিজের ২০১২ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন জনসন চার্লস। তার কারণে কেকেআরের ব্যাটিংয়ে টপ অর্ডারে যে সমস্যা দেখা যাচ্ছিল, সেটা কেটে যাওয়ার আশা করছেন দলটির সমর্থকরা।

২২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন চার্লস। এর মধ্যে ওপেন করেছেন ১৭৯টিতে। রান তোলার গড় ২৫.৪৭ করে। স্ট্রাইকরেট ১২৫.২৭ করে।

ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল থেকে ৬ বছর বাইরে ছিলেন চার্লস। ২০২২ সালে আবার ফিরে আসেন এবং ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। গত মার্চেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৯ বলে সেঞ্চুরি করে হইচই ফেলে দেন।

তবে, আইপিএলে এবারই প্রথম খেলতে যাচ্ছেন চার্লস। এর আগে সিপিএল, বিপিএল, পিএসএল কিংবা শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ফ্রাঞ্চাইজি লিগ খেললেও আইপিএলে সুযোগ পাননি। এবার লিটন দাসের পরিবর্তে আইপিএলে খেলার সুযোগ পেয়ে যাচ্ছেন।