বাবুগঞ্জে প্রবাসীর পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : মে ২৫, ২০২৩, ৬:২৬ অপরাহ্ণ /
বাবুগঞ্জে প্রবাসীর পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের অভিযোগ

বাবুগঞ্জ প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জে প্রবাসীর ছোট ভাইয়ের পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের পায়তারা অভিযোগ বড় ভাই মোঃ জসিম ঢালী বিরুদ্ধে। তারই ধারাবাহিকতায় গতকাল বিকালে প্রবাসী নাসির ঢালীর স্ত্রী মোসাঃ সোহানা বেগম ছোট দুই ছেলেকে নিয়ে পাশ্বের বাড়িতে যায়।

সন্ধ্যার পূর্বে বাড়ি ফিরে দেখতে পায় তার তালাবদ্ধ ঘরের দরজায় সাটানো তালা ভেঙে নগদ ৫০হাজার টাকা ও দুই ভরি স্বর্নঅলংকার দূর্বৃত্তরা লুট করে নিয়েছে। প্রবাসীর স্ত্রী মোসাঃ সোহানা বেগম সাথে সাথে ৯৯৯ নন্বরে ফোন করায় বাবুগঞ্জ থনার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ এ ঘটনাটি ঘটেছে উপজেলার দেহেরগতি উিনিয়নের উত্তর বাহেরচর গ্রামে আফসার ঢালীর বাড়ি। অভিযোগ সূত্রে জানা গেছে, প্রবাসী নাসির ঢালী প্রবাসে থাকাকালিন নিজের পিতার নামে ৪৮শতাংশ জমি ক্রয় করেন এবং দুই ইউনিটের একটি পাকা ভবন নিমার্ন করেন।

দুই ভাই ভালোভাবে বসবাস করলে বড় ভাই পিতা আফসার ঢালীকে চাপ প্রয়োগ করে কৌশলে সব জমিজমা জসিম ঢালী লিখে নিয়ে ছোট ভাইয়র পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের জন্য একের পর এক অত্যাচার শুরু করে আসছে। এ সংবাদ জানতে পেয়ে প্রবাসী নাসির ঢালী দেশে ফিরে এসে বড় ভাইয়ের কাছ থেকে জমি ফিরে পেতে আদালতে একটি মামলা দায়ের করেন। এ বিষয় স্থানীয় সমাজ সেবক এনামুল হক খান ও ইউপি সদস্য মজিবুর রহমানসহ গ্রামবাসীা এ প্রতিনিধিকে বলেন,

প্রবাসী নাসির ঢালী সৌদিআরবে চাকুরি করার সুবাদে বড় ভাই জসিম ঢালী ছোট ভাইয়ের পাঠানো টাকা দিয়ে পিতার নামে ৪৮শতাংশ জমি ক্রয় করেন এবং দুই ইউনিটের একটি পাকা নির্মান করেছে এবং গোপনে জসিম ঢালী পিতার নামে রাখা ৪৮ শতাংশ জমি কৌশলে নিজ নামে দলিল করে নিয়ে যায়। এদিকে জসিম ঢালী পিতার কাছ থেকে জমি লিখে নিয়ে পাকাভবনের পাশে ছোট একটি টিনের ঘরে পিতাকে রাখা হয়েছে। বৃদ্ধ পিতাকে পাকাভবনে না রেখে ওই ভবন থেকে ৫০গজ দূরে একটি ছোট একটি টিনের ঘরে রাখার বিষয় জানতে চাইলে জসিম ঢালী বলেন,বৃদ্ধ পিতা পাকাভবন থাকতে চায়নি বলে তাকে ছোট একটি টিনের ঘরে রাখা হয়েছে।

এ বিষয় বাবুগঞ্জ থানার ওসি মাহাবুবুর রহমান বলেন,স্থানীয়দের কাছ থেকে জানতে পারছি, প্রবাসী নাসির ঢালীর টাকায় পিতার নামে জমি ক্রয় এবং পাকাভবন আত্মসাৎ করার জন্য প্রতারক প্রবাসীর বড় ভাই জসিম ঢালী পিতা আফসার ঢালীর কাছ থেকে কৌশলে সব জমি দলিল করে নিয়ে প্রবাসীর পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের জন্য নানা ধরনের অত্যাচার করার সত্যতা স্বীকার করছে। এ বিষয় এখন পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ করেনি। তবে অভিযোগ আসলে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।