অস্ত্র ঠেকিয়ে দুটি হোটেল দখল নেয়ার প্রতিবাদে ছাত্রলীগ নেতা মান্নার বিরুদ্ধে সংবাদ সম্মেলন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : মে ২৫, ২০২৩, ১০:৩২ অপরাহ্ণ /
অস্ত্র ঠেকিয়ে দুটি হোটেল দখল নেয়ার প্রতিবাদে ছাত্রলীগ নেতা মান্নার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, বরিশাল : অস্ত্র ঠেকিয়ে দুটি হোটেল দখলে নেওয়ার তিন বছর পরে অভিযোগ করেছেন হোটেল ইজারাদার। এতদিন মেয়র ও তার অনুসারিদের আতঙ্কে চুপ করে থাকলেও মান্না গ্রেফতার হওয়ার পরে বিষয়টি প্রকাশ‌্যে আনার সিদ্ধান্ত নেন। সেই অনুসারে বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন নূরে আলম নামের ওই ব‌্যবসায়ী। তিনি বাস মালিক নেতাও।

সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, সাবেক মেয়র আহসান হাবিব কামালের কাছ থেকে ২০১৮ সালে জমি ব‌্যবহার ও ভবন নির্মাণের অনুমতি নিয়ে ৯৩ লাখ টাকা ব‌্যয়ে দুই তলা বিশিষ্ট সাত তারা আবাসিক হোটেল চালু করেন। তারই সামনে খাবারের হোটেল বাঙ্গালীর পিছনের অংশে যৌথ ব‌্যবসা শুরু করেন।

কিন্তু সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মেয়র নির্বাচিত হওয়ার পরে ২০২০ সালে রইজ আহম্মেদ মান্না দলবল নিয়ে অস্ত্রের মুখে হোটেল সাত তলা দখলে নেন। একই সাথে হোটেল বাঙ্গালী থেকে তার ভাড়াটিয়া নামিয়ে দিয়ে দখলে নেন।

নূরে আলম হাওলাদার বলেন, বিষয়টি নিয়ে তৎকালীন প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে গেলে তিনি সাত তারা হোটেল ও বাঙ্গালী আমাকে ব‌্যবহারের অনুমতি দেন। তার রুম থেকে বেড় হলে মান্না সিটি করপোরেশনের দেওয়া অনুমতিপত্র, ট‌্যাক্স প্রদানের রশিদসহ আমার যত কাগজপত্র ছিল তা ছিনিয়ে নিয়ে রেখে দেন।

এরপর তিন বছর মেয়র ও তার ঘনিষ্ঠ লোক মান্নার ভয়ে আমি হোটিলটির কাছে যেতে পারিনি। মান্না কারাগারে যাওয়ার পরে ২০ মে মান্নার ম‌্যানেজার শাকিলকে হোটেল ত‌্যাগের জন‌্য ৫ দিনের সময় দিয়ে মালামাল সরিয়ে নিতে বললে সে ক্ষুব্ধ হয়ে কারাগারে থাকা মান্নার নির্দেশে আমাকে হত‌্যার হুমকি দেয়। এ ঘটনায় এয়ারপোর্ট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

অভিযোগের বিষয়ে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, আমার কাছে বুধবার এসেছিলেন। কিন্তু আমি থানায় না থাকায় তাদের সাথে দেখা হয়নি। আজ (বৃহস্পতিবার) সন্ধ‌্যায় অভিযোগকারীদের থানায় আসতে বলেছি। তাদের বক্তব‌্য শুনে দেখবো। অভিযোগের প্রমান পেলে আইনগত ব‌্যবস্থা গ্রহন করা হবে।