বেতাগীতে মেম্বারের চুরির চাল বিক্রির সময় জনতার হাতে জব্দ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : মে ২৬, ২০২৩, ১২:৫৬ অপরাহ্ণ /
বেতাগীতে মেম্বারের চুরির চাল বিক্রির সময় জনতার হাতে জব্দ

বেতাগী সংবাদদাতা : বরগুনার বেতাগীতে জেলেদের জন্য বরাদ্দকৃত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের (ভিজিএফ) ১০ বস্তা চাল বসতঘর থেকে জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো: শাহীন জেলেদের চাল বিতরণ না করে ভ্যানে করে বিক্রির জন্য নেয়ার সময় স্থানীয়রা জব্দ করে। খবর পেয়ে গণমাধ্যমের কর্মীরা সেখানে উপস্থিত হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মোকামিয়া ইউনিয়নের সুবিধাভোগী জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৫০ কেজি বস্তার ১০ বস্তা চাল স্থানীয়রা ভ্যান আটকিয়ে রাখে। ঘটনার তিন ঘণ্টা পরেও প্রশাসনের কর্তা ব্যক্তিরা উপস্থিত হয়নি। এ নিয়ে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন।

ইউপি সদস্য মো: শাহীন বিষয়টি অস্বীকার করেছেন। তিনি প্রথমে বলেন, তার ওয়ার্ডের সকল চাল ইতিপূর্বে বিতরণ সম্পন্ন হয়েছে; আবার বলেন, অর্ধেক সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ হয়েছে। কিছুক্ষণ পর বলেন, চাল আদৌ বিতরণ করিনি কাল করব।

তার কাছে মাস্টাররোল চাইলে তিনি সর্বশেষ বলেন, মাস্টাররোল ইউপি সচিবের কাছে। তিনি ইউপি কার্যালয়ে নেই এবং আসতেও পারবেন না।

এ বিষয়ে মোকামিয়া ইউপি চেয়ারম্যান গাজী জালাল আহম্মেদ বলেন, জেলেদের চাল আজ সারাদিন মোকামিয়ার বিভিন্ন ওয়ার্ডে বিতরণ করা হয়েছে। কোনো ইউপি সদস্য যদি এই চাল বিক্রি করে থাকে তবে এর দায়ভার ইউপি পরিষদ নিবে না।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সুহৃদ সালেহীন বলেন, ‘জেলেদের ভিজিএফের মজুতকৃত চাল বিতরণ করা হয়েছে। সরকারি চাল বিক্রি করে থাকলে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’