মুনিয়া হত্যার প্রধান আসামী সায়েম সোবহান শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক নির্বাচিত!

Barisal Crime Trace
প্রকাশিত মে ৩০ রবিবার, ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ণ
মুনিয়া হত্যার প্রধান আসামী সায়েম সোবহান শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক নির্বাচিত!

ক্রীড়া প্রতিবেদকঃ ‘বিশ্বে ১ নম্বর খেলা হলো ফুটবল। কিন্তু বাংলাদেশ ফুটবলে পিছিয়ে আছে। তবে ধীরে ধীরে আমরা সামনে এগিয়ে যাচ্ছি। ক্রিকেটের মতো ফুটবলেও জোয়ার আসবে। পর্যায়ক্রমে সবই হবে।

সব সদস্যের ভোট পেয়ে আবারও শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক নির্বাচিত হয়েছেন বিদায়ী চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর। টানা দীর্ঘদিন জনপ্রিয় ক্লাবটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন তিনি। তাঁর ওপর আস্থা রেখে নির্বাচিত পরিচালকরা পুনরায়  চেয়ারম্যান পদে বসানোর অপেক্ষায় রয়েছেন।

গতকাল ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় জাঁকজমকপূর্ণ পরিবেশে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের পরিচালনা পর্ষদের (২০২১-২৪) নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে ভোটদান শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেল ক্রীড়া চক্রের সদ্য বিদায়ী চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর। সর্বোচ্চ ভোট পেয়ে ডিরেক্টর নির্বাচিত হয়েছেন তিনি। পাশাপাশি যুগ্মভাবে সর্বোচ্চ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সায়েম সোবহান আনভীর বলেন, ‘বিশ্বে ১ নম্বর খেলা হলো ফুটবল। কিন্তু বাংলাদেশ ফুটবলে পিছিয়ে আছে। তবে ধীরে ধীরে আমরা

সামনে এগিয়ে যাচ্ছি। ক্রিকেটের মতো ফুটবলেও জোয়ার আসবে। পর্যায়ক্রমে সবই হবে।’

শেখ রাসেল ক্রীড়া চক্রের নির্বাচন নিয়ে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘আমরা চাই না এ নির্বাচন নিয়ে ভবিষ্যতে কোনো প্রশ্ন উঠুক।’ ভোট গ্রহণের পুরো প্রক্রিয়ায় স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিশ্চিত করতে ভোট কেন্দ্রে বাফুফের পর্যবেক্ষক, বিভিন্ন ক্লাবের প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ফুটবলে নবজাগরণের চেষ্টা করছে বসুন্ধরা গ্রুপ। বিভিন্ন ক্লাবকে পৃষ্ঠপোষকতা দিয়ে এবং ক্রীড়া কমপ্লেক্স গঠন ও ক্রীড়া একাডেমি গড়ার মাধ্যমে কেবল ফুটবল নয়, ক্রীড়াজগতেই বৈপ্লবিক পরিবর্তন আনার চেষ্টা করছে দেশের শীর্ষ শিল্পগ্রুপটি। অন্য বড় প্রতিষ্ঠানগুলো একই পথে চললে ফুটবলের উন্নয়ন সম্ভব বলে মনে করেন সায়েম সোবহান আনভীর।

শেখ রাসেল ক্রীড়া চক্রের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সায়েম সোবহান আনভীর বলেন, ‘শেখ রাসেল ক্রীড়া চক্রের ভবিষ্যৎ কেমন হবে বোর্ড মেম্বার ও বোর্ড ডিরেক্টররা মিলে সে বিষয়ে সিদ্ধান্ত নেব। আজকে (গতকাল) নির্বাচন হয়েছে। এরপর কমিটি হবে। কমিটির বৈঠকে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী আমরা আবার নতুন উদ্যমে সবকিছু শুরু করব। আমাদের স্বপ্ন পূরণের কৌশল কেমন হবে সে বিষয়ে সবার মতামত গ্রহণের পরই সিদ্ধান্ত হবে।’

শেখ রাসেল ক্রীড়া চক্র থেকে ক্রিকেট টিম গড়ার উদ্যোগের বিষয়ে সায়েম সোবহান আনভীর বলেন, ‘করোনাভাইরাস মহামারীর জন্য উদ্যোগটি পিছিয়ে গেছে। করোনার প্রভাব সারা বিশ্বেই পড়েছে। করোনার কারণে শেখ রাসেল ক্রীড়া চক্রের স্বাভাবিক কার্যক্রমও ব্যাহত হয়েছে। তবে একবার যখন ক্রিকেট টিম গড়ার বিষয়ে আমরা অঙ্গীকারবদ্ধ হয়েছি, এটা হবেই।’ একাডেমি গঠন নিয়ে তিনি বলেন, ‘আমাদের স্বপ্ন ছিল একটা একাডেমি হবে, মাঠ হবে। এ বিষয়ে চূড়ান্ত পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু গত বছর থেকে করোনা মহামারী সব পরিকল্পনা ওলটপালট করে দিয়েছে। করোনা পরিস্থিতির কারণে আমরা কোনো কিছুই এগিয়ে নিতে পারিনি।’

দেশের সামগ্রিক ফুটবলের উন্নয়নের বিষয়ে সায়েম সোবহান আনভীর বলেন, ‘সবার উচিত ফুটবলকে পৃষ্ঠপোষকতা দেওয়া। ফুটবলের অনেক বিষয়ে উন্নয়নের সুযোগ আছে। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আমরা একটা স্পোর্টস কমপ্লেক্স করেছি। বাংলাদেশে এ রকম আরও অনেক বড় বড় গ্রুপ আছে। তাদেরও উচিত ফুটবল একাডেমি গড়ে তোলা, ফুটবলের সামগ্রিক উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে উদ্যোগ গ্রহণ করা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]