পিরোজপুরে শিক্ষা নিয়ে গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উপলক্ষে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৯ বৃহস্পতিবার, ২০২১, ০২:১২ অপরাহ্ণ
পিরোজপুরে শিক্ষা নিয়ে গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উপলক্ষে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ।। টেকসই উন্নয়ন লক্ষমাত্রায় চতুর্থ লক্ষ অনুযায়ি সবার জন্য অন্তুর্ভুক্তিমূলক ও সমতা ভিত্তিক মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে ”বুধবার সকালে জেলায় শিক্ষা বিষযক গ্লোবাল অ্যাকশন সপ্তাহে কানেকশন ক্যাম্পেইন ফর পপুলার এডুকেশন (সিএএমপিই) এবং পিরোজপুর গণ উন্নয়ন সমিতি-(পিজিউএস) যৌথভাবে একটি ভার্চুয়াল সভার আয়োজন করে, জেলা প্রশাসক (ডিসি) আবু আলী মোঃ সাজ্জাত হোসেন প্রধান অতিথি এবং মুনিরা পারভিন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম), পিরোজপুর গণ উন্নয়ন সমিতি সমিতির নির্বাহী পরিচালক জিয়াউল আহসান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

 

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বশির আহমেদ এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন,শাহদেব চন্দ্র পাল, প্রফেসর কাজী জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও) মোঃ জেসের আলী, জেলা শিক্ষা অফিসার (ডিইইও) সুনীল বরান সেন, জুডজখোলা উচ্চ বিদ্যালয়ের সভাপতি কাজী মুজিবুর রহমান বক্তব্য রাখেন ।

 

 

সভায় সাংবাদিক, এসএমসি সদস্য, অভিভাবক, শিক্ষার্থী, উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, কলেজ শিক্ষক, এনজিও কর্মীরা এতে বক্তব্য রাখেন।

 

 

বক্তারা চলমান মহামারী করোনা কালিন সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ১৪ মাস শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে তা পুনরুদ্ধারে জন্য ব্যাপক পরিকল্পনা গ্রহণ, শিক্ষাব্যবস্থার পুনরুদ্ধার এবং শিক্ষার্থীদের মানসিক উন্নতি, পড়াশুনা থেকে ঝড়ে পড়া শিক্ষার্থীদের সামাজিক আন্দোলনের মধ্য দিয়ে খুব তাড়াতাড়ি ফিরিয়ে আনতে পরিকল্পনা গ্রহণ করা হয়।

 

 

এছাড়া মহামারী চলাকালীন দরিদ্র শিক্ষণার্থীদের সরকারের কাছ থেকে উৎসাহ এবং অন্যান্য সহায়তা, আইসিটি ডিভাইস, স্বল্পমূল্যের ইন্টারনেট পরিষেবা তা নিশ্চিত করা এবং আসন্ন জাতীয় বাজেটে শিক্ষা খাতে কমপক্ষে ২০% বরাদ্দের দাবী জানান ।

 

 

তারা আরও বলেন টেকসই উন্নয়নের বাস্তবায়ন এবং বাস্তবায়নযোগ্য কর্মসূচির লক্ষ্য অর্জনের জন্য স্টেকহোল্ডারদের নীতি পরিকল্পনাকারী, আইন নির্মাতারা, রাজনৈতিক দলগুলি, সুশীল সমাজ, পিতা-মাতা, শিক্ষক, পেশাদার গোষ্ঠীগুলির বিষয়টি সমাধানে এগিয়ে আসার আহবান জানান।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com