বরগুনার বামনায় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে সাংবাদিকদের মানববন্ধন

Barisal Crime Trace
প্রকাশিত মে ১৯ বুধবার, ২০২১, ০২:৫৭ অপরাহ্ণ
বরগুনার বামনায় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে সাংবাদিকদের মানববন্ধন

রাসেল চৌধুরী, বামনা (বরগুনা) প্রতিনিধিঃ প্রথমআলোর অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব জেবুন্নাহার কর্তৃক নির্যাতন , নথিচুরির অভিযোগের মামলায় গ্রেফতারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও ছাত্র মৈত্রী বামনা উপজেলা শাখার নেতৃবৃন্দ।

আজ বুধবার(১৯ মে) সকাল ১১টায় বামনা প্রেসক্লাব চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন কর্মসূচি পালনের খবর বামনায় ছড়িয়ে পরলে বিভিন্ন সাংবাদিক সংগঠন এতে সংহতি প্রকাশ করেন। প্রায় ঘন্টাব্যাপী চলা এ কর্মসূচিতে অংশ গ্রহন করেন, বামনা প্রেসক্লাব, বামনা উপজেলা সাংবাদিক সমন্বয় পরিষদ ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামে নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

এানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বামনা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মনোতোষ হাওলাদার, প্রেসক্লাব সভাপতি ওবায়দুল কবির আকন্দ দুলাল, উপজেলা সাংবাদিক সমন্বয় পরিষদ সভাপতি নেসার উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম মোল্লা, মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি মো. হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ওমর ফারুক সাবু, বিআরডিবি সাবেক সভাপতি ফারুক আহম্মেদ আকন ও উপজেলা ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক আশীষ কুমার হাওলাদার।

এসময় বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম এদেশের একটি বড় দুর্নীতিগ্রস্থ্য মন্ত্রনালয়ের বিরুদ্ধে একাধিক অনুসন্ধানী প্রতিবেদন করেছিলেন। আর এটাই তার জন্য কাল হয়ে দাড়িয়েছে। আজ সাংবাদিকতা গলাটিপে হত্যা করতে চেয়েছিলো সেই অতিরিক্ত সচিব জেবুন্নাহার। আমাদের স্বাধীন বাংলাদেশে একের পর এক সাংবাদিক সরকারি আমলাদের হাতে নির্যাতন ও মিথ্যা মামলার শিকার হচ্ছেন। স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব জেবুন্নাহার কর্তৃক নির্যাতনের বিচার ও মিথ্যা মামলা প্রত্যাহার করে সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তি দাবী করেন বক্তারা।

এদিকে মানববন্ধন শেষে বামনা উপজেলা সাংবাদিক সমন্বয় পরিষদের কার্যালয়ে রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেসী এ্যাক্ট বাতিল করে অবিলম্বে মুক্তি ও তার ওপর নির্যাতনকারীর দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]